বৃহস্পতিবার ০২ জুলাই, ২০২০

নারায়ণগঞ্জে আরও দুই চিকিৎসক করোনা আক্রান্ত

শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৩:৫১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের দুই চিকিৎসক করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে একজন নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের মেডিসিন কনসাল্টেন্ট (৪২) অন্যজন নগরীর বেসরকারি একটি হাসপাতালের এনেসথেসিস্ট (৪৫)। শুক্রবার (১০ এপ্রিল) রাতে তাদের নমুনা পরীক্ষায় ফলাফল পজেটিভ এসেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএমএ’র যুগ্ম সম্পাদক ও নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সামসুদ্দোহা সঞ্চয়।

তিনি জানান, সরকারি ও বেসরকারি হাসপাতালের দুইজন চিকিৎসকের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তারা অন্যান্য চিকিৎসক-নার্সদের সাথেও কাজ করেছেন। সে অনুযায়ী সকলের তালিকা করে তাদের কোয়ারেন্টাইনে পাঠাতে হবে। সকলের নমুনা পরীক্ষা করতে হবে। আগামীকাল থেকে ৩শ’ শয্যা হাসপাতাল শাটডাউন করা হবে।

ডা. সঞ্চয় অভিযোগ করে বলেন, ৩শ’ শয্যার যে চিকিৎসক আক্রান্ত হয়েছেন তিনি গত কয়েকদিন যাবত অসুস্থ ছিলেন। তার করোনা উপসর্গ ছিল। চারদিন আগে দুইবার জেলা স্বাস্থ্য বিভাগে নমুনা দেয়া হয়েছিল তার। কিন্তু একবারও ফলাফল দেয়নি তারা। পরে বাধ্য হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে নমুনা দেন তিনি। রাতে তার ফলাফলে করোনা শনাক্ত হয়। চারদিন আগেই তার নমুনা পরীক্ষার ফলাফল আসলে এতদিনে তার চিকিৎসাও শুরু করা যেতো। কিন্তু জেলা স্বাস্থ্য বিভাগের লোকজনের উদাসীনতার কারণে এটা সম্ভব হয়ে ওঠেনি। এখন তাকে কুর্মিটোলা পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া বেসরকারি একটি হাসপাতালের একজন চিকিৎসকও ঢাকা মেডিকেলে নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এজন্যই আমরা প্রাইভেট প্র্যাকটিস বাদ রাখার পক্ষে ছিলাম। এখন তার থেকে আরও অনেকে আক্রান্ত হতে পারেন। সবাইকে কোয়ারেন্টাইনে যেতে হবে। সামনে ভয়ঙ্কর চিকিৎসক সংকটে পড়তে যাচ্ছে নারায়ণগঞ্জ। মানুষ কোথায় চিকিৎসা নেবে?

প্রসঙ্গত, এর আগে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের একজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন আছেন একই বিভাগের নার্স, ওয়ার্ডবয় ও হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক। এ পর্যন্ত নারায়ণগঞ্জে আক্রান্ত রোগীর সংখ্যা ৭৫ জন। মারা গেছেন ৯ জন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ