শুক্রবার ০৫ জুন, ২০২০

নারায়ণগঞ্জের ১২ ব্র্যান্ডের পণ্য নিষিদ্ধ করলো বিএসটিআই

সোমবার, ১১ মে ২০২০, ২০:১৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলুজ, ড্যানিশ, সুরভী সল্ট, পূবালী সল্ট, শক্তি ব্র্যান্ডের সরিষার তেলসহ ১২ ব্র্যান্ডের পণ্য নিষিদ্ধ ঘোষণা করেছে পণ্যের মান প্রণয়ন এবং নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার (১১ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএসটিআই এই তথ্য জানায়।

খোলাবাজার থেকে পণ্য কিনে বিএসটিআই ল্যাবরেটরিতে পরীক্ষা করে নিম্নমান পাওয়ায় এসব পণ্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে প্রতিষ্ঠানগুলোকে কারণ দর্শানোর নোটিশের পাশাপাশি পরবর্তীসময়ে এসব পণ্যের মানোন্নয়ন করে পুনঃঅনুমোদন ব্যতিরেকে সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের বিক্রি-বিতরণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকা এবং উৎপাদনকারীদের বাজার থেকে বিক্রিত মালামাল প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়।

বিএসটিআই ল্যাবরেটরি পরীক্ষায় নারায়ণগঞ্জের যে সব পণ্য নিম্নমানের পাওয়া যায় সেগুলো হলো: নারায়ণগঞ্জের ড্যানিশ ফুডস লি. এর ড্যানিশ ব্র্যান্ডের ধনিয়ার গুঁড়া, কারি পাউডার (বিফ মাসালা), কারি পাউডার (চিকেন মাসালা), নারায়ণগঞ্জের বোম্বে সুইটস অ্যান্ড কোম্পানি লি.-২, এর বোম্বে আলুজ ব্র্যান্ডের চিপস (আলুজ), নারায়ণগঞ্জের আইডিয়াল অ্যাগ্রো প্রোডাক্টস (প্রা.) লি. এর আইডিয়াল ব্র্যান্ডের কারি পাউডার, নারায়ণগঞ্জের সুরভী সল্ট আয়োডেশনের ডলফিন ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, নারায়ণগঞ্জের সপ্তডিঙ্গা সল্ট ইন্ডাস্ট্রিজের মেয়র ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, নারায়ণগঞ্জের পূবালী সল্ট ইন্ডাস্ট্রিজের পূবালী ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, নারায়ণগঞ্জের আলী সল্ট ইন্ডাস্ট্রিজের টমেটো ও আলী ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, নারায়ণগঞ্জের নিউ কোয়ালিটি সল্ট ইন্ডাস্ট্রিজের তৃপ্তি ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, নারায়ণগঞ্জের প্রগতি সল্ট ইন্ডাস্ট্রিজের দিগন্ত ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, নারায়ণগঞ্জের শক্তি এডিবল প্রোডাক্টস লি. এর শক্তি ব্র্যান্ডের সরিষার তেল, নারায়ণগঞ্জের এস কে অ্যাগ্রো ফুড প্রসেসরের সরিষার তেল।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ