রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯

নারায়ণগঞ্জের সাবেক এসপির ব্যাংক হিসাবের তদন্তে বাংলাদেশ ব্যাংক

বুধবার, ২ অক্টোবর ২০১৯, ২৩:২৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার সাবেক পুলিশ সুপার আনিসুর রহমান ও তার পরিবারের লোকজনের ব্যাংক হিসাবে অর্থ লেনদেনের তদন্তে নেমেছে বাংলাদেশ ব্যাংক৷ বর্তমানে তিনি তেজগাঁও জোনের ডিসি হিসেবে কর্মরত আছেন৷

আনিসুর রহমানের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানি থানার শংকরপাশা গ্রামে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েকমাস পূর্বে গত বছরের ২০ আগস্ট পুলিশ সুপার হিসেবে নারায়ণগঞ্জে আসেন আনিসুর রহমান৷ এর আগে তিনি যশোর জেলার পুলিশ সুপার ছিলেন। নারায়ণগঞ্জে যোগদানের তিন মাস পরেই ২৮ নভেম্বর বিএনপির অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশনের নির্দেশে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার পদ থেকে আনিসুর রহমানকে প্রত্যাহার করে নেওয়া হয়৷ (সূত্র সমকাল)

প্রতিবেদনে আরও বলা হয়েছে, একটি গোয়েন্দা সংস্থার অনুরোধে আনিসুর, তার স্ত্রী, বাবা ও মায়ের অ্যাকাউন্টে কী পরিমাণ লেনদেন হয়েছে সে তথ্যও চাওয়া হয়েছে বাংলাদেশ ব্যাংকের কাছে৷ সেই অনুরোধের প্রেক্ষিতেই তদন্তে নেমেছে বাংলাদেশ ব্যাংক৷

সমকালের ওই প্রতিবেদনে বলা হয়েছে, কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে বুধবার বিভিন্ন ব্যাংকে এ-সংক্রান্তে চিঠি পাঠানো হয়। দুর্নীতি ও ক্যাসিনোর বিরুদ্ধে চলমান অভিযানের মধ্যে প্রথম কোনো সরকারি কর্মকর্তার অ্যাকাউন্ট তলবের তথ্য মিলল।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের চিঠিতে আনিসুর রহমান ছাড়াও তার স্ত্রী শেরপুর সংরক্ষিত মহিলা আসনের সাবেক সাংসদ ও আওয়ামী লীগের নেত্রী ফাতেমাতুজ জোহরা, বাবা নাফিস তাহিয়াত ও মা আনিসা ফাতেমার অ্যাকাউন্টের লেনদেনসহ যাবতীয় তথ্য চাওয়া হয়েছে। এসব ব্যক্তির নামে বর্তমানে বা ইতিপূর্বে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে তা জানাতে বলা হয়েছে। হিসাব খোলার ফরম, কেওয়াইসি প্রোফাইল, লেনদেনসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে। 

 

সব খবর
নগর বিভাগের সর্বশেষ