মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি, ২০২০

না’গঞ্জ বার নির্বাচন বয়কটের ঘোষণা বিএনপির

মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪:৫৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নির্বাচন কমিশনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতাসহ নানা অভিযোগ তুলে জেলা আইনজীবী সমিতি নির্বাচন বয়কট করেছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী পরিষদ প্যানেল।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে জেলা আদালত প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তারা। এ সময় নির্বাচন কমিশনারের কুশপুত্তলিকাও পোড়ানো হয়। কিছুক্ষন পর নির্বাচন বর্জনের ঘোষণা দেন স্বতন্ত্র দুই প্রার্থী এড. মামুন সিরাজুল মজিদ ও এড. রোমেল মোল্লা।

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনের শুরু থেকেই বিতর্ক চলছে নির্বাচন নিয়ে। তফসিল ঘোষণার পর থেকেই সিনিয়র আইনজীবী এড. আখতার হোসেনের নেতৃত্বে নির্বাচন কমিশনের বিরোধীতা করে আসছিল বিএনপি ও আওয়ামী লীগের একটি বড় অংশ। পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সিনিয়র নেতা ও বারের চারবারের সভাপতি এড. আনিসুর রহমান দিপু আওয়ামী লীগের বিদ্রোহী প্যানেল নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন। এই প্যানেল পরবর্তীতে নির্বাচন থেকে সরে দাড়ালেও নির্বাচন কমিশনের বিরুদ্ধে আন্দোলন বহাল রেখেছিল বিএনপিপন্থী আইনজীবীরা। সোমবার নির্বাচনের ভেন্যু পরিবর্তন নিয়ে তৈরি হয় নতুন বিতর্ক। এ সময় তোপের মুখে পড়েন প্রধান নির্বাচন কমিশনার এড. আখতার হোসেন।

এদিকে মঙ্গলবার সংবাদ সম্মেলন ডাকেন বিএনপিপন্থী আইনজীবী প্যানেল। সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেন, ‘ইতিপূর্বে নির্বাচনী শিডিউলে বলা হয়েছে নির্মাণাধীন নতুন বার ভবনে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে সকল নির্বাচন কমিশনারের সাক্ষর ছিল। সে অনুযায়ী আমরা নির্বাচনের মনোনয়ন জমা দেই। কিন্তু হঠাৎ করেই এই ভেন্যু পরিবর্তন করা হয়েছে। আমাদের না জানিয়ে একক সিদ্ধান্তে তারা এটা করেছে। এটা সম্পূর্ণরূপে বেআইনি এবং অবৈধ। পিপি এবং বারের সভাপতির কথায় এটা করা হয়েছে। এতে আইনজীবীরা হতাশ হয়েছে। আইনজীবীদের ভোটের অধিকার হরণ করতে তারা ভেন্যু পাল্টিয়েছে। তাই আমরা সিদ্ধান্তে উপনীত হয়েছি, এই ধরণের নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হওয়া সম্ভব নয়। আগামীকালের নির্বাচন আমরা বর্জন করলাম। আমাদের যে প্যানেল আছেন তারাসহ নারায়ণগঞ্জের সকল আইনজীবীরা এই নির্বাচন বয়কট করবেন।’

এ সময় বিএনপি প্যানেলের সভাপতি প্রার্থী এড. সরকার হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক প্রার্থী এড. আবুল কালাম আজাদ জাকির, সিনিয়র আইনজীবী আব্দুল বারী ভূইয়া, আব্দুল হামিদ ভাষানী প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ