রবিবার ২৭ সেপ্টেম্বর, ২০২০

না.গঞ্জ আইনজীবী সমিতির ১৭ পদে লড়বেন ৩৬ প্রার্থী

সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ১৯:১৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সোমবার (২০ জানুয়ারি) দুপুরে ঘোষিত তালিকা অনুযায়ী বিভিন্ন পদে লড়ছেন ৩৬ জন প্রার্থী। এর আগে প্রাথমিক বাছাইয়ে নির্বাচনে অংশগ্রহণকারী তিন প্যানেলের ৫১ প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে কমিশন। তবে একটি প্যানেলের দু’জন প্রার্থী ব্যাতীত বাকি সবাই তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় চূড়ান্ত হিসেবে লড়বেন ৩৬ জন প্রার্থী।

নির্বাচন কমিশনার এড. আব্দুর রহিম জানান, গত ১৯ জানুয়ারি দিপু-পলু প্যানেলের ১৫ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। সে অনুযায়ী চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়েছে। আগামী ২৯ জানুয়ারির নির্বাচনে বিভিন্ন পদে ৩৬ জন প্রার্থী লড়বেন।

নির্বাচনে চূড়ান্ত প্রার্থীরা হলেন- সভাপতি পদে এড. সরকার হুমায়ুন কবির, এড. মুহাম্মদ মোহসীন মিয়া, সিনিয়র সহসভাপতি পদে এড. মো. রফিক আহম্মদ, এড. বিদ্যুত কুমার সাহা, সহসভাপতি পদে এড. মো. তাজুল ইসলাম, এড. মো. সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক পদে এড. মো. আবুল কালাম আজাদ জাকির, এড. মো. মাহবুবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এড. মোহাম্মদ আলম খান, এড. বরুন চন্দ্র দে, কোষাধ্যক্ষ পদে এড. মোহাম্মদ শাহজাদা দেওয়ান, এড. মোহাম্মদ মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক পদে এড. মো. মামুন সিরাজুল মজিদ, এড. মো. আহসান হাবিব ভুঁইয়া, এড. মো. আবুল বাশার রুবেল, লাইব্রেরী সম্পাদক পদে এড. মো. মাহমুদুল হক ওরফে মমিন, এড. মো. জাহিদুল ইসলাম মুক্তা, ক্রীড়া সম্পাদক পদে এড. মো. রাশেদ ভুঁইয়া, এড. জিয়াউল আহমেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. ফাহমিদা আক্তার সিমি, এড. মো. সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক পদে এড. মো. রোমেল মোল্লা, এড. মো. হাছিব-উল্লাহ-হাছান, এড. মুহাম্মদ গোলাম সারোয়ার, আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড. মো. আলী হোসাইন, এড. নূসরাত জাহান।

কার্যকরী সদস্য পদে প্রার্থীরা হলেন এড. মো. আসাদুল্লাহ সাগর, এড. মো. আজিম ভুঁইয়া, এড. মো. হেলাল উদ্দিন, এড. মো. কামরুল হাসান, এড. মো. মজিবুর রহমান, এড. হাবিবুর রহমান, এড. মো. দেলোয়ার হোসেন, এড. আয়নাল হক, এড. কামরুননেছা, এড. মো. হাফিজুর রহমান।

গত ১৯ জানুয়ারি মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সভাপতি প্রার্থী এড. আনিসুর রহমান দিপু ও সাধারণ সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলুসহ একটি প্যানেলের ১৫ জন মনোনয়ন প্রত্যাহার করে নেন। এই প্যানেলটি আওয়ামী লীগ সমর্থিত মোহসিন-মাহবুবুর প্যানেলের বিদ্রোহী ছিল। অন্যদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী পরিষদ প্যানেলের সকলেরই মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। আগামী ২৯ জানুয়ারি আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্যানেলের ৩৪ জন এবং স্বতন্ত্রভাবে আপ্যায়ন ও সমাজসেবা সম্পাদক পদে লড়বেন আরও দুইজন।

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এড. আখতার হোসেন। অন্য কমিশনাররা হলেন- সিনিয়র আইনজীবী এড. আশরাফ হোসেন, এড. মেরিনা বেগম এড. আব্দুর রহিম, এড. শুকচাঁদ সরকার।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ