সোমবার ১৭ ডিসেম্বর, ২০১৮

না.গঞ্জে শ্রমজীবি মানুষদের নিয়ে ব্যতিক্রম ফুটবল টুর্ণামেন্ট

শুক্রবার, ৩০ নভেম্বর ২০১৮, ১৮:৫৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে শ্রমজীবি মানুষদের নিয়ে ব্যতিক্রম ফুটবল টূর্ণামেন্টের আয়োজন করেছে রপ্তানিমূখী পোশাক প্রস্তুতকারী শিল্প প্রতিষ্ঠান আমানা গ্রুপ। প্রতিষ্ঠানটির ২২ বছর পূর্তি উপলক্ষে তাদের কারখানার শ্রমিকদের নিয়ে আয়োজন করা হয়েছে এই ফুটবল টুর্নামেন্ট।

শুক্রবার (৩০ নভেম্বর) বিকেলে শহরের মাসদাইর এলাকায় পতেংগার মাঠে পায়রা উড়িয়ে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন পিবিআই পরিদর্শক গোলাম মোস্তফা, প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার নূর-ই আলম জিকু, বিশিষ্ট সমাজসেবক ও ক্রীড়ানুরাগী মতিউর রহমান প্রধা সহ স্থানীয় বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধিরা।

উৎসবমুখর পরিবেশে ১২ টি দল নিয়ে শুরু হওয়া এ ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধনী দিনে আমানা নীটেক্সের মুখোমুখী হয়েছিল আমানা টেক্সটাইল। ৩০ মিনিটের উত্তেজনাপূর্ণ এই খেলায় আমানা নিটেক্সকে ২-০ গোলে পরাজিত করে আমানা টেক্সটাইল উদ্বোধনী জয় লাভ করে। নারী শ্রমিকরাসহ কয়েক হাজার ফুটবলপ্রেমী দর্শক এই খেলা উপভোগ করেন। এটি নারায়ণগঞ্জে প্রথমবারের মতো শ্রমজীবি মানুষদের নিয়ে এই ধরনের টূর্ণামেন্টের আয়োজন।

২২ বছর পূর্তি উপলক্ষে নারী শ্রমিকদের জন্য বিভিন্ন ইভেন্ট রাখা হয়েছে। সব ইভেন্ট শেষে আগামী মার্চ মাসে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে বৃহৎ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

টূর্ণামেন্টের উদ্বোধন শেষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম উপস্থিত বিভিন্ন গণমাধ্যমের কর্মীদের জানান, কারখানার শ্রমিকরা যাতে মাদকের সাথে জড়িয়ে না পড়ে সেজন্য তাদেরকে খেরাধূলার প্রতি উৎসাহিত করার উদ্দেশ্যেই এই টূর্ণামেন্টের আয়োজন। আগামী বছর থেকে নিয়মিত এই ধরনের টূর্ণামেন্টসহ বিভিন্ন খেলাধূলার আয়োজন করার পরিকল্পনার কথাও জানান তিনি।

সব খবর
খেলাধুলা বিভাগের সর্বশেষ