সোমবার ১৭ ডিসেম্বর, ২০১৮

না.গঞ্জে বুনিয়াদি সাংবাদিকতা প্রশিক্ষণ

শনিবার, ১ ডিসেম্বর ২০১৮, ১৯:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: অনলাইন নিউজ পোর্টাল একুশের কাগজ ডটকম ও নারায়ণগঞ্জ কণ্ঠ ডটকমের যৌথ আয়োজনে বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউটের পরিচালনায় শুক্রবার (৩০ নভেম্বর) নারায়ণগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে দিনব্যাপী বুনিয়াদি সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুনিয়াদি সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালায় নারায়ণগঞ্জ কণ্ঠ সম্পাদক শাহ আলী মোহাম্মদ পিন্টু খানের সভাপতিত্বে বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউটের প্রিন্সিপাল মুহাম্মদ আবু হানিফ খান ও আঞ্চলিক সমবায় প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ হরিদাস ঠাকুর শিক্ষার্থীদের প্রাণবন্তভাবে প্রশিক্ষণ প্রদান করেন। একুশের কাগজ সম্পাদক এম এ মান্নান ভূঁইয়ার সঞ্চলনায় সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল। বিশেষ অতিথি ছিলেন জেলা সহকারী তথ্য অফিসার সেলিম মাহমুদ।

প্রধান অতিথি বলেন, সাংবাদিকতার জন্য প্রশিক্ষণ খুবই জরুরী। সাংবাদিকরা সমাজের বিবেক। তাদেরকে সঠিক সংবাদ পরিবেশনের আহ্বান জানাই। সহকারী তথ্য অফিসার বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে স্বীকৃত সংবাদপত্র। সাংবাদিকরা সঠিক তথ্য পাঠকের কাছে পৌছে দেওয়ার গুরুদায়িত্ব পালন করেন। সংবাদ অবশ্যই সত্যনিষ্ঠ ও বস্তুনিষ্ঠ হতে হবে। প্রশিক্ষণের মাধ্যমে সাংবাদিকদের কর্মদক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে। উক্ত কর্মশালায় ৮০ জন নিবন্ধনকারী শিক্ষার্থীদের মাঝে সনদ প্রদান করা হয় এবং অনুষ্ঠনটির তত্ত্বাবধানে ছিলেন একুশের কাগজ নির্বাহী সম্পাদক মোহাম্মদ হোসেন। আরও উপস্থিত ছিলেন লাইভ নারায়ণগঞ্জের প্রধান নির্বাহী মোঃ কামাল হোসেন ও বন্দর প্রেসক্লাবের সাবেক সেক্রেটারী কবির হোসেন প্রমুখ।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ