শুক্রবার ১৬ নভেম্বর, ২০১৮

না’গঞ্জে প্রথম আলোর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

রবিবার, ৪ নভেম্বর ২০১৮, ২০:১২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ‘ভালোর সাথে আলোর পথে’ শ্লোগানে নারায়ণগঞ্জে জনপ্রিয় দৈনিক প্রথম আলোর ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

রবিবার (৪ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে দলীয় সংগীত পরিবেশন করেন উন্মেষ সাংস্কৃতিক সংসদ। অনুষ্ঠানে মাদক বিরোধী মূকাভিনয় পরিবেশন করেন শ্রুতি সাংস্কৃতিক একাডেমী ও নৃত্য পরিবেশন করেন অন্তর নৃত্য একাডেমী।

প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জ জেলার সভাপতি সাব্বির আল ফাহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, অনলাইন নিউজ পোর্টাল প্রেস নারায়ণগঞ্জের প্রকাশক মো. ফখরুল ইসলাম, নারায়ণগঞ্জ টুডের সম্পাদক ও প্রকাশক সীমান্ত প্রধান, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এড. এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি এড. জিয়াউল ইসলাম কাজল, পরিবেশবাদী সংগঠন নির্ভীকের সমন্বয়ক ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, মহিলা পরিষদের জেলার সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের জেলার সমন্বয়ক তরিকুল সুজন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি হাফিজুর রহমান, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলসহ নারায়ণগঞ্জের বিভিন্ন রাজনৈতিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও নারায়ণগঞ্জ প্রথম আলো বন্ধুসভার বন্ধুরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনায় রফিউর রাব্বি বলেন, প্রথম আলো পৃথিবীর বাংলা ভাষাভাষীদের মধ্যে সর্বাধিক পঠিত। এর মানে হচ্ছে অধিকাংশ পাঠক প্রথম আলোর পক্ষে। যখন কোন প্রত্রিকা সাহসী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করবে, দুঃশাসনের বিরুদ্ধে ও গণতন্ত্রের পক্ষে থাকবে সেই পত্রিকার সঙ্গে মানুষ থাকবে এটাই স্বাভাবিক। প্রথম আলো শুরু থেকে আজ পর্যন্ত মানুষের পক্ষে ছিলো বলে গত বিশ বছরে অসংখ্যবার সরকারের রোষানলে পড়তে হয়েছে। অতীতের মতো আগামী দিনগুলোতেও প্রথম আলো মুক্তিযুদ্বের আকাঙ্খার বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করবে বলে প্রত্যাশা করছি।

প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে মাহবুবুর রহমান মাসুম বলেন, প্রথম আলোর বস্তুনিষ্ঠতা ও সততার ফলে নারায়ণগঞ্জের গডফাদারদের রোষানলে পড়তে হয়েছে। শতবাধা উপেক্ষা করে প্রথম আলো আজ বাংলা ভাষায় সবচেয়ে জনপ্রিয় পত্রিকা। প্রথম আলোর কাছে প্রত্যাশা সকল অন্যায়ের বিরোধীতার পাশাপাশি ডিজিটাল আইনের মতো সকল বিতর্কিত আইনের বিরুদ্ধে প্রথম আলো শক্ত অবস্থান গ্রহণ করবে।

রথীন চক্রবর্তী বলেন প্রথম আলো তার নিরপেক্ষ, নির্মোহ এবং অকুতভয় অবস্থানের কারনে আজকের এই অবস্থানে। আমরা প্রথম আলোর জন্য গর্বিত।

এবি সিদ্দিক বলেন, যখন সাহসের সঙ্গে সত্য প্রকাশ করা হয় সেটাকেই আমরা নিরপেক্ষতা বলি। প্রথম আলো নিরপেক্ষ সাংবাদিকতা করতে পেরেছে।

আব্দুস সালাম বলেন, বাংলাদেশের একটি পত্রিকা বিশ বছর যাবৎ তার সর্বোচ্চ স্থানটি ধরে রাখতে পেরেছে এটা একজন সংবাদকর্মী হিসেবে আমাদের জন্য গৌরবের ।

জিয়াউল ইসলাম কাজল বলেন, ভালোর সাথে প্রথম আলো ছিলো এবং আছে। মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষার বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রথম আলো আমাদের পথ দেখাবে এমনটিই প্রত্যাশা।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ