শুক্রবার ১৬ নভেম্বর, ২০১৮

না.গঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবিতে ছাত্রফ্রন্টের স্মারকলিপি

বুধবার, ৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণসহ চার দফা দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে নারায়ণগঞ্জ জেলা ছাত্রফ্রন্ট। বুধবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১টায় জেলা প্রশাসক রাব্বি মিয়ার হাতে স্মারকলিপি তুলে দেন সংগঠনের নেতাকর্মীরা।

চারদফা দাবির মধ্যে রয়েছে নারায়ণগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ, জেলার জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজসমূহে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ ও সারা বছর ক্লাস চালু রাখা, সরকারি তোলাম কলেজ, মহিলা কলেজ নারায়ণগঞ্জ কলেজসহ গুরুত্বপূর্ন কলেজ সমূহে পূর্ণাঙ্গ ছাত্রাবাস নির্মাণ ও পর্যাপ্ত পরিবহনের ব্যবস্থা করা এবং কলেজ গুলোতে উন্নত শ্রেণিকক্ষ,গবেষনাগার, মিলনায়তন, হেলথ সেন্টার, ব্যায়ামাগার এবং লাইব্রেরীতে পর্যাপ্ত বইয়ের ব্যবস্থা করা।

জেলা ছাত্রফ্রন্ট সভাপতি সুলতানা আক্তারের নেতৃত্বে জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা শহরজুড়ে মিছিল শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

সরকারি তোলারাম কলেজ, মহিলা কলেজ ও নারায়ণগঞ্জ কলেজসহ জেলার বিভিন্ন কলেজগুলোর বিদ্যমান সংকট উল্লেখ করে স্মারক লিপিতে বলা হয় সরকারি তোলারাম কলেজে একটি স্বল্প সিটের ছাত্রী নিবাস থাকলেও কোন ছাত্রবাস নেই। নারায়নগঞ্জ একটি গুরুত্বপূর্ন বাণিজ্য শহর। এখানে প্রায় অর্ধ কোটি মানুষের বসবাস। অথচ এখানে শিক্ষার আয়োজন খুবই দূর্বল। উচ্চ শিক্ষার সংকট নিরসনে অতি সল্প সময়ের মধ্যে এখানে একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় র্নিমাণে জরুরী।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ