বুধবার ১৭ অক্টোবর, ২০১৮

না.গঞ্জে নারী উদ্যোক্তা সংগঠনের উদ্যোগে দুইদিন ব্যাপী শারদ মেলা

রবিবার, ৭ অক্টোবর ২০১৮, ২২:৪৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আসন্ন দূর্গা পূজাকে সামনে রেখে নারায়ণগঞ্জে দুইদিনব্যাপী জাঁকজমকপূর্ণ শারদ মেলা শুরু হয়েছে। রোববার (৭ অক্টোবর) সকালে নগরীর চাষাঢ়ায় একটি কমিউনিটি সেন্টারে এ মেলার আয়োজন করে অনলাইনভিত্তিক সংগঠন নারায়ণগঞ্জ নারী উদ্যোক্তা সংগঠন।

প্রধান অতিথি হিসেবে শারদ মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ফ্যাশন উদ্যোগ এর প্রেসিডেন্ট ও ফ্যাশন হাউস অঞ্জনস্ এর স্বত্ত্বাধিকারি শাহীন আহম্মেদ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফ্যাশন উদ্যোগের সাবেক প্রেসিডেন্ট আজহারুল হক আজাদ, নারায়ণগঞ্জ নারী উদ্যোক্তা সংগঠনের এডমিন শাহতাজ মুনমুন, সুহা সামিয়া, সাবিনা রহমানসহ অন্যান্য সদস্যরা।

সন্ধ্যায় দর্শণার্থীদের ঢল নামলে জমে উঠে মেলার সবগুলো স্টল। প্রথম দিনের সন্ধ্যায় বিশেষ আকর্ষণ ছিল নারায়ণগঞ্জের নারী মডেলদের পরিবেশনায় র‌্যাম্প মডেল শো। এ সময় উৎসবে মেতে উঠেন দর্শণার্থীরা। মেলায় নারীদের জন্য দেশীয় সব ধরনের পোশাক, জুতা, কসমেটিকস, অর্নামেন্টস সহ বিদেশী পণ্য সামগ্রীর পসরা সেজেছে স্টলগুলোতে।

এ মেলার মাধ্যমে নিজেদের তৈরী পণ্যের পরিচিতি পাওয়াসহ প্রচার প্রসার ঘটানোর সুযোগ পেয়েছেন বলে মনে করেন ক্ষুদ্র নারী উদ্যোক্তারা। পাশাপাশি বৈচিত্রময় ও ভিন্ন আমেজের এই মেলা স্বাচ্ছন্দে উপভোগের কথা জানালেন ক্রেতা ও দর্শণার্থীরা।

নারায়ণগঞ্জের নারী উদ্যোক্তা ও নারী সমাজকে আরো এগিয়ে নিতে এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা।

সংগঠনের এডমিন ও ফ্যাশন ডিজাইনার শাহতাজ মুনমুন জানান, নারীদের স্বাবলম্বী করার পাশাপাশি সমাজের জন্যও তারা কিছু করার চেষ্টা করছেন। নারায়ণগঞ্জের নারীরা এখন আর পিছিয়ে নেই। রাজধানীর সাথে পাল্লা দিয়ে এখানকার নারীরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছেন। সাংসারিক কাজের পাশাপাশি ক্ষুদ্র ব্যবসা শুরু করে অনেকেই বিভিন্ন শপিং মল শো-রুম ও ফ্যাশন হাউজ করে আত্ম নির্ভরশীল হয়েছেন। এই নারী উদ্যোক্তাদের নিয়ে আরো পরিকল্পনার কথা জানান তিনি।

সংগঠনটির এডমিন ও নারী উদ্যোক্তা সুহা সামিয়া জানান, লেখাপড়ার পাশাপাশি এই সংগঠনের সাথে যুক্ত হয়ে তিনি স্বাবলম্বী হয়েছেন। নিজের একটি বুটিক হাউসও তার রয়েছে। বর্তমানে এই ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে তিনি সংসারে আর্থিক সহযোগিতা করতে পারছেন। এতে করে সংসার জীবনেও তিনি স্বাচ্ছন্দে আছেন বলে জানান এই নারী উদ্যোক্তা।

সোমবার (৮ অক্টোবর) সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত চলবে নারায়ণগঞ্জের এই শারদ মেলা। শেষ দিন সন্ধ্যায় থাকছে বিভিন্ন ধর্মের নারীর বধূসাজের পরিবেশনায় আকর্ষণীয় ব্রাইডাল শো।

 

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ