বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০

না’গঞ্জে ছাত্র ফেডারেশনের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শুক্রবার, ১০ জানুয়ারি ২০২০, ২০:২৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আলোচনাসভা ও কেক কাটার মধ্য দিয়ে সংগঠনটির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকাল ৪ টায় সংগঠনটির জেলা কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে সংগঠনের সদস্যরা। এর আগে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির শুরুতেই ছাত্র আন্দোলন ও মানুষের মুক্তির সংগ্রামে যারা শহীদ হয়েছেন তাদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

এ সময় ছিলেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রিচার্ড, বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি শুভ দেব, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, বাংলাদেশ ছাত্র ফেডারেশন জেলার সহ-সভাপতি শুভ্র কুমার সহ বিভিন্ন অঞ্চল শাখার নেতৃবৃন্দ।

শুভ দেব বলেন, ‘আমরা এমন এক সময়ে বাস করছি যখন শিক্ষাঙ্গন ও রাষ্ট্রের কোথাও গণতান্ত্রিক পরিবেশ নেই। জাতীয় নির্বাচন, ডাকসু নির্বাচনসহ প্রতিটি নির্বাচনে ভোট ডাকাতি করে ছাত্র জনতার ভোটাধিকার কেরে নেয়া হচ্ছে। মানুষের মতপ্রকাশ ও চিন্তার স্বাধীনতা চূড়ান্ত হুমকির মুখে। দুর্নীতি ও দুঃশাসনের সর্বস্তরের মানুষ চরম অনিরাপদ জীবন যাপন করছেন? নাগরিক মর্যাদা ও দেশের সার্বভৌমত্ব আজ ভূলন্ঠিত। নারী শিশু ধর্ষণের সংখ্যা দিন দিন আশংকাজনকভাবে বেড়েই চলেছে। লক্ষ লক্ষ কর্মক্ষম তরুণ বেকার। আমরা এই দমবন্ধ পরিস্থিতির পরিবর্তন চাই।’

তিনি আরো বলেন, ‘আমরা চাই সাম্য, মানবিক মর্যাদাসম্পন্ন ও সকলের বসবাসের জন্য নিরাপদ একটি বাংলাদেশ। শিল্পায়ন ও কর্মসংস্থানের লক্ষ্যে উৎপাদনমূখী গণতান্ত্রিক শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠার জন্য আমরা সংগ্রামরত। আমরা লড়ছি শিল্প, সংস্কৃতি ও মানবিক সমাজ বিনির্মাণের শপথে। সন্ত্রাস-দখলদারিত্ব মুক্ত নিরাপদ ক্যাম্পাস প্রতিষ্ঠার লড়াই-সংগ্রামে যুক্ত হবার জন্য আপামর ছাত্র সমাজের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।’

আলোচনা সভা শেষে কেক কাটার মধ্যদিয়ে ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ