মঙ্গলবার ৩১ মার্চ, ২০২০

না’গঞ্জে কোয়ারেন্টাইনে না থাকায় তিন প্রবাসীকে জরিমানা

বুধবার, ১৮ মার্চ ২০২০, ১৮:৩৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সরকারি নির্দেশনা অনুযায়ী বিদেশ থেকে ফিরে ‘হোম কোয়ারেন্টাইনে’ না থাকার কারণে নারায়ণগঞ্জের তিন প্রবাসীকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার (১৮ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক দুইজনকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। একই সঙ্গে তাদেরকে ১৭ দিন হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। অপরদিকে বন্দর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার উপজেলার মুছাপুর ইউনিয়নের বারপাড়া এলাকার এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

স্থানীয়রা জানান, দুই প্রবাসীর মধ্যে একজন ১০ দিন পূর্বে কুয়েত (২৮) থেকে অন্যজন ৭ দিন পূর্বে সৌদি (৩৫) থেকে ফিরেছেন। ফতুল্লা ইউনিয়নের শিবুমার্কেট এলাকায় কুয়েত প্রবাসীর হার্ডওয়ারের দোকান এবং সৌদি প্রবাসীর মুদির দোকান রয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে না থেকে তারা বাইরে বেরিয়ে দোকানদারি করছিলেন। স্থানীয়রা এমন খবর প্রশাসনকে জানালে অভিযান চালান ইউএনও। পরে স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্য ও স্বাস্থ্য কর্মকর্তাদের উপস্থিতিতে দুই প্রবাসীকে জরিমানা এবং হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

এ বিষয়ে সদর ইউএনও নাহিদা বারিক বলেন, হোম কোয়ারেন্টাইনে না থাকার অপরাধে উভয়কে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বন্দর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার জানান, বুধবার (১৮ মার্চ) সকাল থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের খোঁজ নিতে গিয়ে মুছাপুর বারপাড়া এলাকায় এক প্রবাসীকে বাইরে ঘোরাঘুরি করতে পাওয়া গেছে। তখন ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে মার্চ মাসের শুরু থেকে এ পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় বিদেশ ফেরত লোকের সংখ্যা ৫ হাজারেরও বেশি হলেও তাদের মধ্যে মাত্র ৩৮ জন রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। ১৪ দিনেও কোন উপসর্গ না পাওয়ায় হোম কোয়ারেন্টাইন থেকে বাদ পরেছেন ২১ জন।

জেলার অতিরিক্ত পুলিশ (ডিএসবি) সুপার মোহাম্মদ নূরে আলম জানান, ১ মার্চ থেকে এ পর্যন্ত ৫ হাজার ১৩৯ জন প্রবাসী জেলায় ফিরে এসেছেন।

অন্যদিকে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, বর্তমানে মোট ৩৮ জনকে বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের সবাই বিদেশ ফেরত। এর মধ্যে একজন চীনা নাগরিক ও দুই জন ভারতীয়। 

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ