বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০

না’গঞ্জে করোনা সংক্রমণ রোধে কঠোর সেনাবাহিনী ও জেলা প্রশাসন

শনিবার, ৪ এপ্রিল ২০২০, ১৯:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে কঠোর অবস্থানে সেনাবাহিনী ও জেলা প্রশাসন। শনিবার (৪ এপ্রিল) সারাদিন সদর উপজেলার বিভিন্ন এলাকায় সেনাবাহিনী ও জেলা প্রশাসনের তৎপরতা দেখা যায়।

বেলা এগারোটা থেকে নাারয়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার এনায়েত নগর, পোষ্ট অফিস, শিবু মার্কেটসহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মাইকিংসহ সচেতনতা সৃষ্টির কাজ করেন সেনাবাহিনীর সদস্যরা। মানুষকে ঘর থেকে বের না হয়ে যা নিজ নিজ বাড়িতে অবস্থান করতে আহবান করেন সেনা কর্মকর্তারা। রাস্তায় চলাচলকারী অটোরিকশা, ইজিবাইকসহ ছোট ছোট যানবাহনের যাত্রীদের তল্লাশিসহ তারা মাস্ক ব্যবহার করছেন কিনা সে বিষয়টিও পর্যবেক্ষণ করতে দেখা যায় সেনা সসদস্যদের। এসময় বিভিন্ন এলাকায় আড্ডারত যুবকদের মৌখিকভাবে সতর্ক করে দেন তারা।

এদিকে সদর ইউএনও নাহিদা বারিকের নেতৃত্বে জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে মানুষকে না বের হতে হ্যান্ডমাইকে সবাইকে আহবান জানায় উপজেলা প্রশাসন। এসময় করোনা ভাইরাসের ভয়াবহতা তুলে ধরার পাশাপাশি কর্মহীন দুস্থ মানুষদের খাদ্য সহায়তা প্রদান করেন ইউএনও নাহিদা বারিক। তিনি দু:স্থ মানুষদের খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি ঘরে থাকার পরামর্শও দেন।

অন্যদিকে জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন দুপুরে তার কার্য্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যম কর্মীদের জানান, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জেলা প্রশাসন স্বার্বক্ষণিক তৎপরতা চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যে গত চব্বিশ ঘন্টায় শৃংখলা ভঙ্গ করায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত কয়েকজনকে এক হাজার চারশ’ টাকা জরিমানা করার কথাও জানান তিনি।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ