বৃহস্পতিবার ০২ জুলাই, ২০২০

না’গঞ্জে করোনা আক্রান্ত রোগীদের জন্য ১৩০০ শয্যা প্রস্তুত

বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ১৮:৩০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে সরকারি ও বেসরকারিভাবে মোট ১৩০০ শয্যা প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারিভাবে ৫০০ শয্যা ও বেসরকারিভাবে ৮০০ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। এসব শয্যা কোভিড পজেটিভ রোগীদের জন্য। সরকারিভাবে ৬ চিকিৎসা কেন্দ্রে ৯০ জন চিকিৎসক ও ১৭৩ জন নার্স রয়েছেন। এছাড়া ৭২টি বেসরকারি চিকিৎসা কেন্দ্রে ১০০ জন চিকিৎসক ও ১৮০ জন নার্স রয়েছেন।

মন্ত্রিপরিষদ বিভাগের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী জেলার সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমূহকে স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখার বিষয়ে সকলকে কার্যকরী ভূমিকা পালনের অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। আইইডিসিআর কর্তৃক নারায়ণগঞ্জ জেলাকে করোনা সংক্রমণপ্রবণ ও ঝুঁকিপূর্ণ এলাকা বিবেচিত হওয়ায় সরকার প্রদত্ত নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানায় জেলা প্রশাসন। করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা প্রতিপালনকল্পে প্রশাসনসহ সামরিক বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে আছে। বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নিয়মিত মোবাইলকোর্ট পরিচালনা করা হচ্ছে। এছাড়া এ কার্যালয়ে স্থাপিত জেলা মনিটরিং সেল ও কন্ট্রোলরুম ২৪ ঘন্টা চালু রাখা আছে বলে জানায় জেলা প্রশাসন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ