সোমবার ১৩ জুলাই, ২০২০

না’গঞ্জে করোনায় মৃত্যু হলে দাফনের স্থান জানালেন ডিসি

মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০, ১৬:৪৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ইতিমধ্যে তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যাদের মধ্যে দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন অন্যজন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদিকে নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তাকে সিটি কর্পোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড এলাকার মাসদাইরে অবস্থিত কেন্দ্রীয় কবরবস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

মঙ্গলবার (২৪ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মোলন কক্ষে করোনা ভাইরাস সংক্রান্ত জরুরি সভায় তিনি ডিসি একথা জানান।
জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন, নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত কেউ মারা গেলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পৌর কবরস্থানে দাফন করা হবে। আইইডিসিআর যে নির্দেশনা দিবে সে অনুযায়ী কার্যক্রম সম্পন্ন করা হবে। আমরা আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনেই এটা করবো।

করোনা সম্পর্কিত তথ্য প্রদানে কর্মকর্তাদের সচেতন থাকার পরামর্শ দিয়ে ডিসি বলেন, ‘আমাদের সম্বিলিত যে তথ্যগুলো যাবে সেগুলোতে যাতে ভেরিয়েশন না থাকে এতে করে অন্যান্যরা মিস গাইডেড হয়ে যায়। বিশেষ করে সাংবাদিকদের তথ্য দেওয়ার ক্ষেত্রে এই বিষয়গুলো নজরে রাখতে হবে।’

তিনি বলেন, ‘সেনাবাহিনী ইতিমধ্যে এসে গেছে। প্রত্যেকটি উপজেলায় তাদের টিম থাকবে। তারা মূলত ৩টি কার্যক্রমে গুরুত্বপূর্ণ প্রভাব রাখবে। যেমন বিদেশ ফেরতদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন পালনে ও খাবার মজুদ বা বাজার মনিটরিংয়ের জন্য যেহেতু প্রতিদিন আমার মোবাইল কোর্ট অব্যাহত আছে সেই জন্য জেলা ম্যাজিস্ট্রেটের চাহিদা মোতাবেক যদি তাদের লাগে তাহলে তারা কাজ করবে। সমাজের ধনী ও বিত্তশালী ব্যক্তিদের অনুরোধ তাদের প্রতিবেশী যারা আছে তাদের যাতে খাদ্যসামগ্রী দিয়ে সাহায্য করা হয়। যে যেখানে আছি না কেন, যত মুভমেন্ট কম করা যায় তত উত্তম।’

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী পরিচালক আবুল আমিন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ