শুক্রবার ১৬ নভেম্বর, ২০১৮

না.গঞ্জের নদীপাড়ে নির্মাণ হবে আরো ২৫-৩০ কি.মি. ওয়াকওয়ে

শুক্রবার, ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিগত সময়ে নারায়ণগঞ্জের নদীগুলোর দখল বন্ধে নদীর পাড়েগুলোতে ৬ কিলোমিটার ওয়াকওয়ে নির্শাণ করা হয়েছে। এদিকে আরো ২০-৩০ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণের টেন্ডার হয়ে গেছে। অতি দ্রুতই এর কাজ শুরু হবে বলে জানান নৌ-পরিবহন মন্ত্রী শাহ্জাহান খান।

নৌ-পরিবহন মন্ত্রী বলেন, ‘নদী দখল বন্ধ করার জন্য বিশ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ কাজ শেষ করেছি। এই বিশ কিলোর ছয় কিলোমিটার নির্মাণ করেছি নারায়ণগঞ্জে। আরো পঞ্চাশ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ কাজে হাত দিয়েছি। টেন্ডার হয়ে গেছে, অতি দ্রুত কাজ শুরু হবে। তার অর্ধেক অর্থ্যাৎ পচিশ থেকে ত্রিশ কিলোমিটার ওয়াকওয়ে হবে এই নারায়ণগঞ্জে।’

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকালে খানপুর ড্রেজার বেইজ এলাকায় বিভিন্ন অবকাঠামোর ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ এ কে এম সেলিম ওসমান।

তিনি আরো বলেন, ‘বাংলাদেশের নৌ-পথের সকল জেলার চেয়ে বেশি কাজ করেছি নারায়ণগঞ্জে। ইতিমধ্যে নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএ পক্ষ থেকে নদী খননের জন্য অনেক কাজ করেছি। লাঙলবন্দ এক সময় নাব্যতা হারিয়ে ফেলেছিল। আমরা সেই লাঙলবন্দ খনন করেছি। শীতলক্ষ্যা খননের কাজে হাত দিয়েছি। খানপুরে একটি অভ্যন্তরীন কন্ট্রোনাল টার্মিনাল নির্মাণ করতে যাচ্ছি।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক, বিআইডব্লিউটিএ’র অতিরিক্ত সচিব ভোলানাথ দে, জেলা প্রশাসক রাব্বি মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফেল প্রধান, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. জুয়েল হোসেন প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ