সোমবার ১৭ ডিসেম্বর, ২০১৮

না.গঞ্জবাসী রাহুগ্রাস থেকে মুক্তি পাবে: ইসলামী আন্দোলন

বুধবার, ৫ ডিসেম্বর ২০১৮, ২০:২৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সেক্রেটারি ও জেলা নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী মুহাম্মাদ সুলতান মাহমুদ বলেছেন, নারায়ণগঞ্জ জেলা আয়তনে ছোট হলেও ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা ও সংস্কৃতিতে এক সময় সুনাম ছিল, যা বর্তমানে সঠিক পরিকল্পনার অভাবে এবং দুর্নীতির জন্য হারিয়ে গেছে। দুঃখজনক হলেও সত্যি সংবিধানে সবার জন্য প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করা হলেও স্বাধীনতার ৪৭ বছর পরেও আমরা আমাদের শিক্ষা ব্যবস্থায় এর সফলতা লাভ করতে পারিনি।

বুধবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রথম শ্রেণিতে ১০০% শিশু ভর্তি হলেও ৫ম শ্রেণির পূর্বেই ৪০% ঝরে যায়। আমরা আমাদের শিক্ষা ব্যবস্থায় যে গুণগত ও আদর্শিক পরিবর্তন করা দরকার তা আদৌ করতে পারিনি। এ পর্যন্ত ১০টি নির্বাচন গত হয়েছে, বার বার আমরা একজনকে সরিয়ে অন্যজনকে ক্ষমতায় বসিয়েছি কিন্তু জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটেনি। তাই ইসলামী আন্দোলন বাংলাদেশ মনে করে শুধু নেতার পরিবর্তন করলে হবেনা নীতিরও পরিবর্তন ঘটাতে হবে। এ সুযোগটি আমরা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাজে লাগাতে পারলে নারায়ণগঞ্জবাসী রাহুগ্রাস থেকে মুক্তি পাবে।

তিনি আরও বলেন, মনোনয়নপত্র বৈধ ঘোষণা হওয়ায় দায়িত্বশীল, কর্মী ও সদস্যদের মধ্যে নির্বাচনী আমেজ পরিলক্ষিত হয়। নারায়ণগঞ্জের ৫টি আসনের ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীদের স্ব স্ব আসনের নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে অভিনন্দনও জানানো হয়।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ