সোমবার ০৯ ডিসেম্বর, ২০১৯

নবান্ন উৎসব বাঙালি জাতির ঐতিহ্য: আনোয়ার হোসেন

শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১৮:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব। নবান্ন উৎসব বাঙালি জাতির ঐতিহ্য। পাকিস্তান আমলে এইসব অনুষ্ঠান হতো না। বঙ্গবন্ধু ৭১ এর মুক্তিযুদ্ধের মাধ্যমে এই ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্টা করেছিলেন। ৭৫ সালের ১৫ই আগষ্ট তাকে সপরিবারে হত্যা করার মধ্য দিয়ে বাঙালি জাতির ঐতিহ্যকে শেষ করে দেওয়ার চেষ্টা করা হয়েছিল।

শনিবার (১৬ নভেম্বর) বিকাল ৪টায় জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে আয়োজিত নবান্ন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের দায়িত্ব নেওয়ার পর বর্হিবিশ্বে বাংলাদেশের ঐতিহ্য ও কৃষ্টিকে ধরে রাখার জন্য শিল্পকলা একাডেমীর মাধ্যমে আমাদের ঐতিহ্যকেন্দ্রিক অনুষ্ঠান করছেন। জেলা শিল্পকলা একাডেমীর যদি কোন সাহায্যের দরকার হয় আমি জেলা পরিষদের পক্ষ থেকে সেই কাজটি করবো।

হায়দার রনির সঞ্চালনায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন, জেলা কালচারাল অফিসার রুনা লায়লা প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ