বুধবার ২০ নভেম্বর, ২০১৯

নগরীতে ভ্রাম্যমাণ আদালত, তিন দোকানকে জরিমানা ৩৮ হাজার

রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১৯:৪২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর সায়াম প্লাজায় অভিযান চালিয়ে কসমেটিকস’র দোকানসহ তিনটি দোকানকে ৩৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বিদেশি পণ্যের গায়ে পণ্য আমদানিকারকের নাম ও পণ্যের মূল্যের লেবেল না থাকায় দোকান ৩টিকে জরিমানা করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় চাষাঢ়ায় অবস্থিত সায়াম প্লাজায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুম নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক তাহমিনা বেগম উপস্থিত ছিলেন।

অভিযানে সায়াম প্লাজায় অবস্থিত ‘দ্য এলিগেন্স’কে বিদেশি পণ্য ও কসমেটিকসের গায়ে পণ্য আমদানিকারকের নাম ও দামের লেবেল না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২৫ হাজার টাকা জরিমানা করেন। ‘সেন্টার পয়েন্ট’ নামক আরেকটি দোকানকে একই কারণে ৫ হাজার টাকার অর্থদন্ড এবং ‘সুইট বেবি’ নামের আরেকটি দোকানকে বাচ্চাদের ব্যবহৃত ম্যামিপোকো ব্র্যান্ডের ডায়াপার ও কিডজ ব্র্যান্ডের ওয়েট ওয়াইপস পণ্যে আমদানিকারকের নাম ও পণ্যের গায়ে টাকার লেবেলের জায়গায় ভারতীয় রূপির ট্যাগ থাকার জন্য ৮ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক তাহমিনা বেগম বলেন, সরকারের রাজস্ব ফাকি দিয়ে অবৈধ ভাবে এইসব পণ্য এনে বিক্রি করা হচ্ছিল কোন বাংলাদেশি মুদ্রার লেবেল লাগানো ছাড়াই। টাকার লেবেল ছাড়া পণ্য বিক্রি করায় তারা ক্রেতাদের থেকে অতিরিক্ত অর্থও আদায় করে নিতে পারে। তারা যাতে পরবর্তীতে প্রাইজ ট্যাগ ছাড়া কোন পণ্য বিক্রি না করে সেই জন্য অর্থদন্ড করার পাশাপাশি তাদের সতর্ক করে দেওয়া হয়েছে।

এ সময় ভ্রাম্যমান আদালতের সহযোগী শিপুলসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ