বৃহস্পতিবার ২৪ অক্টোবর, ২০১৯

নকল গাওয়া ঘি কারখানা সিলগালা, ৩ জনের কারাদন্ড

শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আড়াইহাজার উপজেলায় র‌্যাবের অভিযানে নকল ও ভেজাল ঘি উৎপাদনের দায়ে ‘অস্ট্রেলিয়ান গাওয়া ঘি’ নামক একটি প্রতিষ্ঠান সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ওই কারখানার ৩ কর্মচারীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পুরিন্দা বাজারে র‌্যাব-১১ এর এ অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ছিলেন আড়াইহাজার থানার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন।

কারাদন্ড প্রাপ্তরা হলো, মো. সবুজ, আতিকুল ইসলাম ও মো. রাকিব। এদের মধ্যে সবুজকে ২ বছর, আতিকুলকে ৬ মাস ও রাকিবকে ১ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে র‌্যাব-১১ (আদমজী নগর) এর মিডিয়া অফিসার তালকুদার নাজমুছ সাকিব সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, শুক্রবার দুপুর দেড়টা থেকে বিকেল ৩টা পর্যন্ত র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে আড়াইহাজার উপজেলার পুরিন্দা বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় ‘অস্ট্রেলিয়ান গাওয়া ঘি’ নামক প্রতিষ্ঠানে নকল ও ভেজাল ঘি উৎপাদনের সন্ধান মেলে। উক্ত গাওয়া ঘি উৎপাদনকারী প্রতিষ্ঠান নিম্নমানের সয়াবিন তেল, ডালডা ও গাওয়া ঘি এর সাথে বিভিন্ন রাসায়নিক দ্রব্য মিশিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গাওয়া ঘি উৎপাদন করে ‘অস্ট্রেলিয়ান গাওয়া ঘি’ ব্র্যান্ডে দীর্ঘদিন যাবৎ বাজারজাত করে আসছিলো। তাছাড়াও উৎপাদিত দ্রব্যে উৎপাদনের তারিখ না দিয়ে অগ্রিম তারিখ দেওয়া, মেয়াদ উক্তীর্ণ রাসায়নিক দ্রব্য ব্যবহার করে প্রক্রিয়াজাত করা এবং বিএসটিআই এর নীতিমালা লঙ্ঘন করে খাদ্য উৎপাদন করার প্রমাণ পাওয়া যায়। এসব অপরাধ আমলে নিয়ে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এ দোষী সাব্যস্ত করে ‘অস্ট্রেলিয়ান গাওয়া ঘি’ প্রতিষ্ঠানের ৩ কর্মচারীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। একই কারণে ওই প্রতিষ্ঠানটি ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে সিলগালা করা হয়।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ