শনিবার ২০ জুলাই, ২০১৯

ধর্ষণের এজাহার পরিবর্তনে এসআইয়ের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

সোমবার, ১৮ মার্চ ২০১৯, ২১:৫৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লায় ৭ বছর বয়সী শিশু ধর্ষণের ঘটনায় মামলার বাদীকে না জানিয়ে মামলার এজাহার পরিবর্তন করে ‘ধর্ষণ চেষ্টা’ উল্লেখ করায় মামলার তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম। মামলাটির তদন্তকারী কর্মকর্তা ছিলেন ফতুল্লা মডেল থানার উপ পরিদর্শক (এসআই) শুভ আহমেদ।

গত রোববার (১৭ মার্চ) স্থানীয় ও জাতীয় একাধিক গণমাধ্যমে এই নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। বিষয়টি জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের নজরে আসে।

এরই পরিপ্রেক্ষিতে সোমবার (১৮ মার্চ) দুপুরে ভুক্তভোগী মামলার বাদী শিশুটির মা ও তদন্তকারী কর্মকর্তাকে পুলিশ সুপারের কার্যালয়ে ডেকে পাঠানো হয়। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম বাদীর অভিযোগ শোনেন। পরে বাদীর অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ অঞ্চল) মো. মেহেদী ইমরান সিদ্দিকীকে তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেন মনিরুল ইসলাম। তবে এই মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে অভিযুক্ত এসআই শুভ আহমেদকেই দায়িত্বে রাখা হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম প্রেস নারায়ণগঞ্জকে বলেন, ‘দুপুরে বাদী, তদন্তকারী কর্মকর্তা ও থানার ওসিকে ডাকা হয়েছিল। বাদীর অভিযোগ শুনেছি। তদন্তকারী কর্মকর্তা ও থানার ওসির সাথেও কথা হয়েছে। আমার কিছু বিষয়ে খটকা লেগেছে। তাই সার্কেল এসপিকে তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে।’

তিনি আরো বলেন, ‘মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে এসআই শুভই দায়িত্বে রয়েছেন। আসামি যেহেতু গ্রেফতার হয়েছে। তাই মেডিকেল রিপোর্ট না পাওয়া পর্যন্ত তদন্ত কর্মকর্তার আর কোন ভূমিকা নেই। তবে মামলার প্রয়োজনে তাকে সরিয়ে নেয়া হতে পারে।’

প্রসঙ্গত, গত বুধবার (১৩ মার্চ) দুপুরে ফতুল্লার তল্লা এলাকায় সাত বয়সী শিশুর মুখ বেঁধে ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনার প্রত্যক্ষদর্শী ভুক্তভোগীর মা ওইদিন রাতেই বিশ বছর বয়সী সুমনকে আসামি করে ফতুল্লা থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করেন। তবে মামলা গ্রহণ করা হয় দুই দিন পর শুক্রবার। মামলার এজাহারে ‘ধর্ষণ চেষ্টা’ উল্লেখ করা হয়। বাদীর অভিযোগ, তাকে না জানিয়েই তদন্তকারী কর্মকর্তা ধর্ষণের পরিবর্তে ধর্ষণের চেষ্টা উল্লেখ করেছেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ