বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯

ধর্ষক শিক্ষকের শাস্তির দাবিতে ছাত্র ফেডারেশনের মানববন্ধন

সোমবার, ১ জুলাই ২০১৯, ২০:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে ধর্ষক শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে নারীর উপর যৌন সন্ত্রাস বন্ধের দাবিতে মানববন্ধন করেছে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্র ফেডারেশনের নেতৃবৃন্দ।

সোমবার (১ জুলাই) বিকেলে শিমরাইল-আদমজী ইপিজেড সড়কের সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় সংগঠনটির সহ-সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম বাবুল । আরো বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের সিদ্ধিরগঞ্জ থানা শাখার আহ্বায়ক জাহিদুল ইসলাম আল জাহিদ, ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক ইলিয়াস জামান, সিদ্ধিরগঞ্জ থানা শাখার সাধারন সম্পাদক শহীদুল ইসলাম শিশির, জাবের হুসেন ও সাইদুর রহমান।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের সর্বত্র এখন নারীদের জন্য অনিরাপদ জায়গা। শিশু থেকে শুরু করে শত বছরের বৃদ্ধা এমনকি হত্যার পর মৃত নারীকেও ধর্ষণ করা হচ্ছে। ধর্ষণের যেন একটা পৈচাশিক উৎসব চলছে। ঘরে-বাইরে, চলাচলে, কর্মক্ষেত্রে, শিক্ষাঙ্গনে কোথাও নারীরা এখন নিরাপদ নয়। নারীদের নিরাপত্তা নিশ্চিত করা না গেলে দেশের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়বে। বর্তমানে ধর্ষণের যে উৎসব চলছে তার হল বিচারহীনতা ও জবাবদিহিহীন ব্যবস্থার কারণে।

সিদ্ধিরগঞ্জের ধর্ষক শিক্ষক আরিফুল হকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বক্তারা। চার বছর ধরে একটি প্রতিষ্ঠানে এমন ঘটনা ঘটলেও কারো কোন নজরদারি দেখা যায়নি। তারা প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন, সিদ্ধিরগঞ্জের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতিনিয়ত পর্যবেক্ষনের আওতার মধ্যে আনার জন্য যাতে ভবিষ্যতে এমন ঘটনা না ঘটতে পারে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ