বুধবার ২০ নভেম্বর, ২০১৯

‘ধর্মীয় উস্কানিমূলক’ স্ট্যাটাস, দেওভোগ মাদরাসা ছাত্র গ্রেফতার

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ২২:৩৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশ ও ‘তৌহিদী জনতার’ সংঘর্ষে হতাহতের ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় ও সরকারবিরোধী উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ার অভিযোগে দেওভোগ থেকে এক মাদরাসা ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২২ অক্টোবর) গভীর রাতে কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও দেবিদ্বার থানা পুলিশের যৌথ অভিযানে তাকে আটক করা হয়। পরে তাকে তথ্য প্রযুক্তি আইনে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখানো হয়।

আটক মাদরাসা ছাত্রের নাম আব্দুল্লাহ (২১)। সে কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের চান্দপুর গ্রামের গোলাম নবীর ছেলে। সে নারায়ণগঞ্জ নগরীর দেওভোগ এলাকার জামিয়া আরাবিয়া দারুল উলুম দেওভোগ মাদরাসার ছাত্র।

মঙ্গলবার বেলা ১১টায় কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান জেলাটির অতিরিক্ত পুলিশ সুপার শাখাওয়াত হোসেন।

তিনি বলেন, ভোলায় মহানবীকে (সা.) নিয়ে কটুক্তির জেরে অনাকাঙ্খিত ঘটনাকে কেন্দ্র করে ‘আবদুল্লাহ আল মুজাহিদ’ নামে ফেসবুক আইডি থেকে ধর্মীয় উস্কানিমূলক স্ট্যাটাস দেয়া হয়। সেই সঙ্গে সরকারবিরোধী প্রচার-প্রচারণা চালায়। বিষয়টি পুলিশের নজরে আসার পর কুমিল্লা জেলা সাইবার ক্রাইম ইউনিটকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়। এতে জেলা ডিবির এলআইসি টিমের প্রধান এসআই ইকতিয়ার উদ্দিনের নেতৃত্বে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইকতিয়ার উদ্দিন বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা ফেসবুকে ধর্মীয় ও সরকারবিরোধী উস্কানিমূলক বক্তব্য লিখে স্ট্যাটাস দেয়ার বিষয়টি স্বীকার করে জবানবন্দি দিয়েছে। এ ব্যাপারে থানায় মামলার পর তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ