শুক্রবার ২৯ মে, ২০২০

দ্বিতীয় দিনেও রহমান গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ ও স্মারকলিপি

মঙ্গলবার, ১৯ মে ২০২০, ২১:৩৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গার্মেন্টস শ্রমিকদের সরকার ঘোষিত ৬০ ভাগ বেসিক বেতন ও বোনাসের দাবি জানিয়ে শিল্প পুলিশ সুপার বরাবর স্মারক লিপি দিয়েছে সিদ্ধিরগঞ্জের রহমান নীট গার্মেন্টসের শ্রমিকরা। এর আগে তারা চাষাঢ়া শহীদ মিনারে বিক্ষোভ করে।

মঙ্গলবার (১৯ মে) সকালে শিল্প পুলিশ ইউনিট-৪ সৈকত শাহীন বরাবর এ স্মারকলিপি দেয় রহমান নীট গার্মেন্টসের শ্রমিকরা।

উক্ত স্মারকলিপিতে শ্রমিকরা বলেন, দেশে মহামারীকে কেন্দ্র করে প্রতিষ্ঠানের উৎপাদন প্রক্রিয়ার সাথে যুক্ত থেকেও অন্য শ্রমিকদের মত আমরা রহমান নীট গার্মেন্টসের হতে কোনো ধরনের সহযোগিতা পাইনি। বরং সহযোগিতার নামে মালিক কর্তৃপক্ষের জোট সন্ত্রাসীদের বিভিন্ন সময় হুমকি, ধামকি, মুঠোফোনের মাধ্যমে প্রতিনিয়ত চাপ সৃষ্টি করে যাচ্ছে। যখন দেশের চলমান প্রক্রিয়া থেমে আছে, ঠিক তখনই এই সুযোগে মালিক কর্তৃপক্ষ মানবতাহীন কাজ করে আমাদের জীবন যাত্রার মান থামিয়ে দিয়েছে। সরকার ঘোষণা দেয়ার পরও আমাদের কাজে যোগ দিতে বিরত রেখেছে। অন্যদিকে পরিবারের ভরণপোষণ ঠিকমত না করতে পেরে মহামারীর চেয়েও ক্ষুধার মহামারীতে ভ’গছি। সর্বোপরি পরিবার পরিজনদের নিয়ে মানবেতর জীবন যাপন করছি।’ শ্রমিকরা তাদের বকেয়া বেতন ও আসন্ন ঈদুল ফিতরের বোনাস দাবি জানায়।

উক্ত স্মারকলিপির অনুলিপি শ্রমিকরা জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, নারায়ণগঞ্জ প্রেসক্লাব, বিকেএমইএ, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনে জমা দেন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ