সোমবার ২২ জুলাই, ২০১৯

দোকানে তালা, ব্যবসায়ীদের প্রাণনাশের হুমকির অভিযোগ

সোমবার, ১৭ জুন ২০১৯, ২২:৫৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

বামে সুজন, ডানে তালাবদ্ধ দোকান

বামে সুজন, ডানে তালাবদ্ধ দোকান

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর কালিরবাজার সংলগ্ন এমপি আলী মার্কেটের একটি ফার্মেসি ও পোল্ট্রি ফিডের দোকান জোরপূর্বক দখলে নেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে মার্কেটের জমির মালিক আশিকুজ্জামান সুজনের বিরুদ্ধে। অবৈধভাবে তালাবদ্ধ করে দুটি দোকানের প্রায় কয়েক লক্ষাধিক টাকার মালামাল জিম্মি করে রাখাসহ দোকানীদের প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সোমবার (১৭ জুন) বিকেলে এ ঘটনায় ভুক্তভোগী পোল্ট্রি ফিডের দোকানী হাজী সফিউদ্দিন আহমেদ ও ফার্মেসি ব্যবসায়ী মো. সাইফুল্লাহ জমির মালিক আশিকুজ্জামান সুজনের বিরুদ্ধে সদর মডেল থানায় দুটি পৃথক অভিযোগ করেন।

অভিযোগে হাজী আলাউদ্দিন আহমেদ ও সাইফুল্লাহ উল্লেখ করেন, যথাক্রমে গত ১২ বছর ও ১০ বছর যাবৎ তারা মো. আশিকুজ্জামান সুজনের কাছ থেকে কালিরবাজার এমপি আলী মার্কেটের একটি করে দোকানের পজিশন ক্রয় করে ব্যবসা করে আসছেন। নিয়ম অনুযায়ী জমিদারী খাজনাও পরিশোধ করে যাচ্ছেন তারা। কিন্তু গত ৫ মাস আগে আমি ভাড়া দিতে গেলে আশিকুজ্জামান সুজন তা গ্রহণ করেন না। পরবর্তীতে এলাকার গণ্যমান্য ব্যক্তির মাধ্যমে দেয়ার চেষ্টা করলেও তিনি তা নেননি বরং তাদের দোকান উক্ত অবস্থান থেকে তুলে নিতে বলেন। তাদের যাবতীয় বৈধ কাগজপত্র দেখেও তিনি তার কথায় অটল থাকেন এবং বিভিন্ন সময় পেশীশক্তি প্রয়োগের চেষ্টা করেন।

এদিকে গত ১৪ জুন মার্কেট বন্ধ থাকা অবস্থায় আশিকুজ্জামান সুজন তাদের দোকানে তালাবদ্ধ করে দেন। এর কারণ জানতে চাইলে আশিকুজ্জামান সুজন তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। এবং বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি প্রদান করেন। এলাকার অন্যান্য দোকানীদের সাথে নিয়ে বসা শালিসে সকলের সম্মুখে সুজন আলাউদ্দিন আহমেদর জামাতা মো. ফারুককে প্রাণনাশের হুমকি দেয়।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা সদর মডেল থানার সহাকারী উপপরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম বলেন, ‘আমরা অভিযোগ দুটি পেয়েছি। আজ রাতে বা আগামীকাল আমরা ঘটনাস্থল পরিদর্শন করবো এবং অভিযোগের বিষয়ে আশেপাশের এবং অভিযুক্তদের সঙ্গে কথা বলবো। দুই পক্ষের কথা শুনার পর এ বিষয়ে আগামী পদক্ষেপ গ্রহণ করা হবে।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ