শুক্রবার ১৪ আগস্ট, ২০২০

দোকানপাট খুলে দেওয়ায় বিপর্যয়ের শঙ্কা মেয়র আইভীর

রবিবার, ১০ মে ২০২০, ২০:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনার এপিসেন্টার নারায়ণগঞ্জে দোকানপাট খুলে দেওয়ার সিদ্ধান্তে বিপর্যয়ের আশঙ্কা করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। রোববার (১০ মে) দুপুরে নগর ভবনে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নারায়ণগঞ্জে দোকানপাট সীমিত আকারে খুলে দেওয়া হয়েছে। কিন্তু নারায়ণগঞ্জের অবস্থা বিবেচনায় আমরা কীভাবে সামাজিক দূরত্ব রক্ষা করবো আর কীভাবে মানুষকে রক্ষা করবো সেটা আমার বোধগম্য নয়। এখন উপরওয়ালা আর আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতার বাইরে কিছু করার আছে কিনা আমি জানি না। কারণ মানুষও সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি মানতে চাচ্ছে না। এমনটা চলতে থাকলে বিপর্যয়ের আশঙ্কা প্রকাশ করেন মেয়র।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশনের অন্যান্য কাজের পাশপাশি সম্প্রতি পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গজীর সহায়তায় ব্র্যাকের উদ্যোগে দু’টি নমুনা সংগ্রহ বুথ স্থাপন করা হয়েছে। আমরা প্রতিদিনই নমুনা সংগ্রহ করছি কিন্তু গত মাসের ১০-১৫ দিন যাবত আমরা ঠিক মত রিপোর্ট পাচ্ছি না। এ নিয়ে অনেক অভিযোগ এসেছে।

আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি ফুটপাত মুক্ত রাখার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ফুটপাতে কিন্তু দশ থেকে বিশজন লোক গিয়ে দাড়ায়। এটা যেন না হয় সেদিকে খেয়াল রাখবেন।

তিনি বলেন, সিটি কর্পোরেশনে সরকার কর্তৃক যে ত্রাণ প্রেরণ করা হয়েছে তার বিতরণ কার্যক্রম চলছে। আমাদের কাউন্সিলরগণ একদম রুট লেভলের মানুষের মাঝে ত্রাণ পৌছে দিচ্ছে। আমরা ১ লাখ কুইক রেসপন্স (কিউআর) কার্ডের আবেদন করেছিলাম। প্রাথমিকভাবে সরকার থেকে আমাদের ৫০ হাজার কিউআর কার্ড দেয়া হয়েছে। আগামীতে হয়তো আরো দেয়া হবে। কাউন্সিলররা কার্ডের ডিটেইল জমা দিয়েছে আপলোডিং এর প্রক্রিয়া চলছে।

মৃতের সৎকারের জন্য সিটি কর্পোরেশনের লোকজন কাজ করে যাচ্ছে উল্লেখ করে মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, তারপরও গতকাল আমি একটি আদেশ জারি করি, সৎকার কাজে নিয়োজিতদের বাধ্যতামূল্যক কবরস্থান ও শ্মশানে থাকতেই হবে।

সিটি মেয়র বলেন, অন্যান্য বছর বৃষ্টি হলে মশার উপদ্রব কমে কিন্তু এখন দেখা যাচ্ছে তার উল্টো। মশার উপদ্রব আরো বেড়েছে। তাই আমরা মশার ওষুধ ছিটানোর কার্যক্রম অব্যাহত রেখেছি।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ