শনিবার ২৪ আগস্ট, ২০১৯

দেয়াল লিখনের রহস্য উন্মোচন!

বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ ডটকম: সুবোধকে কিংবা নাবিলার খোঁজ কেউ না জানলেও সন্ধান পাওয়া গেলো মৃন্ময় ও মনোহারিণী’র। রাজধানীর দেয়ালে দেয়ালে শোভা পাওয়া সুবোধ সিরিজের গ্রাফিতির মতো নারায়ণগঞ্জের বেশ কিছু দেয়ালে নীরবে যায়গা করে নিয়েছে "নিখোঁজ সংবাদ! মনোহারিণী" ও “হারানো বিজ্ঞপ্তি পয়মন্ত”সহ বেশ কিছু লেখা। তবে এরা ঠিক গ্রাফিতি নয় লেখাগুলো দেখলেই বুঝা যাবে কোনো ছাঁচে (ডাইস) রং মেখে শুধু ছাপ বসিয়ে দেয়া হয়েছে। কিন্তু লেখাগুলো খুব দ্রুত নজর কেড়ে নেয় নারায়ণগঞ্জবাসীর। তা নিয়ে লেখালেখি শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। নারায়ণগঞ্জের জনপ্রিয় ফেইসবুক গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থানে’ গত ৩১ জানুয়ারি Pritom Pallav নামে একজন এই দেয়াললিখনগুলোর ছবি পোস্ট করে দেয়াল লিখনগুলো সম্পর্কে জানতে চায়। পরবর্তীতে Motiur Fakir নামে অপর একজন তার পোস্টের কমেন্ট বক্সে কোকাকোলার বোতলের ছবি দিয়ে জানান এগুলো কোমল পানীয় কোকাকোলার বিজ্ঞাপন।

Pritom Pallav তার পোস্টে লিখেছেন

ঢাকাতে দেয়ালের কিছু লিখন সবাইকে ভাবিয়ে তুলেছিলো। একটা হলো "সুবোধ" কে নিয়ে। রাজধানীর যায়গায় যায়গায় লিখা ছিলো সুবোধ সম্পর্কে। কে এই সুবোধ?
আরেকটা ছিলো "নাবিলা জানো?"। কে এই নাবিলা কেও জানে না।
কিন্তু যে ছবিটা এখানে দেখতে পাচ্ছেন, সেটা ঢাকাতে না। নারায়নগঞ্জের ১নং রেল গেইট এর অপরপাশে একটা দেওয়ালে এই লিখাটা চোখে পড়ে আমার। সেইম দেওয়ালে এই লিখাটা আরো কয়েকটা লিখা আছে।
"নিখোঁজ সংবাদ! মনোহারিণী"
এর মানে কি? কে লিখলো? কেনো লিখলো?
হয়তো কেও জানে, আবার কেও জানে না। কিন্তু এটারও রহস্য আছে, আছে সমাধান।
আমরা সেই সমাধান চাই... জানতে চাই, এর মানে... 

সব খবর
সোশাল মিডিয়া বিভাগের সর্বশেষ