রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯

দেশে লুটপাটের মহোৎসব চলছে: সিপিবি

শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ২১:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দেশব্যাপী দৈনন্দিন সংকট মোকাবেলা, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, অনিয়ন্ত্রিত বাজার ব্যবস্থাসহ জনজীবনের চলমান সংকট নিরসনে নগরীতে পদযাত্রা কর্মসূচি পালন করেছে কমিউনিস্ট পার্টির নেতৃবৃন্দ।

শুক্রবার (২২ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব সামনে থেকে আনুষ্ঠানিকভাবে পদযাত্রার শুরু করা হয়। পদযাত্রার মিছিল চাষাঢ়া মূল সড়ক প্রদক্ষিণ করে গলাচিপা মোড়, ২ নং রেল গেইট, ডিআইটি গুলশান হল মোড়, নিতাইগঞ্জ মোড়, বাপ্পি চত্ত্বরসহ শহরের বিভিন্ন স্থানে সমাবেশ করে। এই পদযাত্রা কর্মসূচির সভাপতিত্ব করেন, নারায়ণগঞ্জ শহর কমিটির সভাপতি আব্দুল হাই শরীফ।

পদযাত্রার সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম, সিপিবি শহর শাখার সাধারণ সম্পাদক সুজয় রায় চৌধুরী বিকু, সম্পাদক মন্ডলীর সদস্য নারী নেত্রী সাহানারা বেগম, শহর কমিটির সদস্য নারী নেত্রী শোভা সাহা, শ্রমিকনেতা মো. শাহজাহান, সজীব শরীফ, শহর কমিটির সহ-সাধারণ সম্পাদক মৈত্রী ঘোষ। সমাবেশে আরো বক্তব্য রাখেন, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, যুব ইউনিয়ন এর সাধারণ সম্পাদক শিশির চত্রুবর্তী, ছাত্র ইউনিয়ন এর সাধারণ সম্পাদক ইবনে সানি প্রমুখ।

দেশের চলমান সংকট এর কথা উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, ‘দেশে ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের একবছর পূর্ণ হতে যাচ্ছে কিন্তু দেশের সামগ্রিক সামাজিক-অর্থনৈতিক-রাজনৈতিক অবস্থা দিন দিন শুধু খারাপই হচ্ছে। জনগণের দৈনন্দিন জীবন-সংকট তীব্রতর হচ্ছে। নিত্য ব্যবহার্য দ্রব্যমূল্য বৃদ্ধি অব্যাহত আছে। বাজার নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থা নেই। গ্যাস-পানির দাম বৃদ্ধি, সামাজিক নৈরাজ্য, ধর্ষণ-খুন-রাহাজানি শিশু ও নারী হত্যা-পাচার, মাদকব্যবসা, চাঁদাবাজি, সড়কে মৃত্যুর মিছিল অব্যাহত আছে।’

তারা আরো বলেন, ‘দেশে লুটপাটের মহাউৎসব চলছে। ক্যাসিনো কান্ডের মাধ্যমে সরকারি দলের লুটপাট ভয়াবহতা আকার ধারণ করেছে। তার উপর এই সকল পরিস্থিতির মধ্যে জাতীয় স্বার্থ বিকিয়ে দিয়ে সম্প্রতি ভারতের সাথে সরকার অসমচুক্তির করেছে। আমরা এর নিন্দা জানাই। দেশজুড়ে চলছে ত্রাসের রাজত্ব। ত্বকী, সাগর-রুনি, তনুসহ অসংখ্য হত্যাকান্ডেরই বিচার হয়নি। দেশের এই দুঃসহ ও বিপজ্জনক অবস্থার থেকে মুক্তি পেতে সরকারের এই দুঃশাসন হঠাতে প্রয়োজন দ্বি-দলীয় বৃত্ত ভেঙে বাম-গণতান্ত্রিক বিকল্প শক্তিকে শক্তিশালী করা।’

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ