মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯

দেওভোগ হাজী উজির আলী স্কুলে মশক নিধন কর্মসূচি

বুধবার, ২৮ আগস্ট ২০১৯, ২০:২৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লার কাশীপুর ইউনিয়নে অবস্থিত দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী মশক নিধন কর্মসূচি পালিত হয়েছে। স্কুলের চারদিকে এবং ভবনের ছাদে মশার ঔষধ দেওয়া হয়।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের আয়োজিত মশক নিধন কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচিতে স্কুলের শিক্ষার্থী, শিক্ষকসহ ম্যানেজিং কমিটির প্রতিনিধিরা অংশগ্রহন করেন।

মশক নিধন কর্মসূচি উদ্বোধন করেন উক্ত স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল।

কর্মসূচির উদ্বোধনকালে এম সাইফউল্লাহ বাদল বলেন, মশার উৎপত্তিস্থল যদি ধ্বংস করা হতো, মশার সংখ্যা কমে যেতো। তাহলে মশা বাড়ার কথা না, কমার কথা। আমাদের সবাইকে সচেতন হতে হবে। আমাদের সকলের বাড়ির আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখা আমাদের দায়িত্ব। এছাড়াও কোথায়ও যেন বেশিদিন পানি জমে না থাকে সেদিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে। আর আমি মনে করি আমাদের আরো জোরেশোরে কাজ করা প্রয়োজন যাতে ডেঙ্গু মশার সংখ্যা কমে যায় এবং ডেঙ্গু আক্রান্তের সংখ্যাও কমে যায়।

তিনি আরও বলেন, স্কুলের মশক নিধন কর্মসূচি পালন করে বসে থাকলে চলবে না। স্কুলের শিক্ষক ও শিক্ষার্থী যারা রয়েছে তাদেরকে দায়িত্ব নিতে হবে তারা তাদের বাড়ির আঙ্গিনায় যেন পরিস্কার থাকে এবং ডোবা নালা যেন ময়লা পানি না থাকে সেদিকেও খেয়াল রাখতে হবে। আর স্কুলে যেন কোথায় যেন পানি বেশিদিন জমে না থাকে এবং ময়লা আবর্জনা থাকে। এসব ময়লা ও জমে থাকা পানি থেকে এডিশ মশার উৎপত্তি হয়।

এসময় উপস্থিত ছিলেন স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য আশরাফুল আলম, এমএ সাত্তার, বিশ্বাস লুৎফর রহমান, আবুল কালাম, সরদার সালাউদ্দিন, স্কুলের প্রধান শিক্ষক হুমায়ন কবির রতন, স্কুলের শিক্ষক এসএম বদরুল আলম, মোফাজ্জল হোসেন, সংকর লাল ঘোষ, খায়রুল মাহামুদ প্রমুখ।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ