বুধবার ৩০ সেপ্টেম্বর, ২০২০

দুস্থ শিশুদের মধ্যে নতুন জামা বিতরণ করেছে ইন্সপায়ারেশন

বৃহস্পতিবার, ২১ মে ২০২০, ২১:৩০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফেসবুক ভিত্তিক সংগঠন ইন্সপায়ারেশন দুই শতাধিক হতদরিদ্র, দুস্থ, অসহায় পথশিশুদের মাঝে নতুন জামা বিতরণ করেছে। করোনকালীন সময়ে মানবিক সহায়তার উদ্দেশ্যে অনলাইন ভিত্তিক মানবিক সংগঠন ‘ইন্সপায়ারেশন’ যাত্রা শুরু করে। দুই জন এডমিন ও একজন মডারেটর হাসান সারোয়ার মা`মূর, সঞ্জিত সাহা ও হৃদয় কুমারের চেষ্টায় ফেসবুক ভিত্তিক এই সংগঠনের সৃষ্টি।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বিভিন্ন জায়গায় `ঈদের খুশি` নামে আয়োজনের মাধ্যমে নতুন পোষাক বিতরণ করে সংগঠনটি। এ সময় ভুইয়া পাড়া রেললাইন স্পটে ঈদের খুশি আয়োজনের সংগঠনের সদস্যদের সাথে সামগ্রিক সহযোগিতায় উপস্থিত ছিলেন- ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা এবং আমাদের সময় পত্রিকার স্টাফ রিপোর্টার লুৎফর রহমান কাকন।

সংগঠনের এডমিনদের কাছে তাদের মূল উদ্দেশ্য জানতে চাইলে, হাসান সারোয়ার মা`মূর বলেন, `ইন্সপায়ারেশন` এর মূল উদ্দেশ্য হলো সমাজের পিছিয়ে পরা হতদরিদ্র, বস্তিবাসী ও পথশিশুদের মূলধারার শিক্ষা ব্যবস্থার সাথে যুক্ত করা। যে সকল দুস্থ অসহায় শিশুরা একেবারে সাধারণ মানের শিক্ষা থেকে বঞ্চিত সেই সব শিশুদের আন্তর্জাতিক পাঠ্যক্রমের শিক্ষার সাথে যুক্ত করাই আমাদের উদ্দেশ্য।

দেশের এমন অবস্থায় পোষাক বিতরণের কারণ জানতে চাইলে সংগঠনের মডারেটর রাকিব হাসান বলেন, আসলে দেশের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলো ঈদুল ফিতর, দেখুন শপিং মলগুলো সীমিত আকারে খোলার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই আমরা দেখছি মধ্যবিত্ত ও উচ্চবিত্ত মানুষেরা নিজের বা পরিবারের বাচ্চাদের জন্য ইদের পোষাকের ব্যবস্থা করছে। এ অবস্থায় আমরা বন্ধুরা সিদ্ধান্ত নেই সামর্থ্য অনুযায়ী অসহায় শিশুদের পাশে দাড়াতে।

এই সংগঠনটি পরিচালনায় আছেন একদল উদ্যমী যুবক যুবতী। যাদের মধ্যে রয়েছে হাসান সারোয়ার মা`মূর, সঞ্জিত সাহা, হৃদয় কুমার, মিনহাজ উদ্দিন, নিলয়, হামীম, মনির, লিপি, রাকিব হাসান। রয়েছে একটি ডেডিকেটেড স্বেচ্ছাসেবী টিম। যার নেতৃত্বে আছে মো. সজিব, রাতুল প্রো, সোহেল, সৈকত, ফাহাদ ও নাইফ আল মা`মূর।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ