বুধবার ১৩ নভেম্বর, ২০১৯

দুর্নীতির মামলা থেকে নূর হোসেনকে অব্যাহতির আদেশ বাতিল

বুধবার, ১০ জুলাই ২০১৯, ১৪:৫০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার আসামি নূর হোসেনকে দুর্নীতির মামলা থেকে অব্যাহতি দিয়েছিল বিচারিক (নিম্ন) আদালত। নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) হাইকোর্টে ফৌজদারি রিভিশন করলে বিচারিক আদালতের আদেশ বাতিল করে রায় দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে বিচারিক আদালতে তার বিরুদ্ধে দুর্নীতির মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (১০ জুলাই) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ রায় ঘোষণা করেন।

আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. শফিকুল ইসলাম।

আমিন উদ্দিন মানিক জানান, নূর হোসেনকে অব্যাহতি দিয়ে বিচারিক আদালতের আদেশের বিরুদ্ধে দুদক হাইকোর্টে ফৌজদারি রিভিশন করে। তখন আদালত রুল জারি করেন। বুধবার হাইকোর্ট সেই রুল যথাযথ ঘোষণা করে রায় দেন। ফলে, বিচারিক আদালতের অব্যাহতির আদেশ বাতিল হয়ে গেল। এখন তার বিরুদ্ধে দুর্নীতির মামলাটি চলবে। এ মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মামলার বিবরণীতে জানা যায়, নূর হোসেন সিদ্ধিরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান থাকাকালীন ১৯৯৭ সালে ইউনিয়ন পরিষদের অনুকূলে প্রাপ্ত ভূমি উন্নয়ন করের এক শতাংশ অর্থ বরাদ্দের পাঁচ লাখ টাকা ক্ষমতার অপব্যবহার করে আত্মসাৎ করেন। বিষয়টি তৎকালীন জেলা দুর্নীতি দমন ব্যুরো, নারায়ণগঞ্জের তদন্তে প্রমাণিত হলে পরিদর্শক ঋত্বিক সাহা ২০০২ সালের ২৮ নভেম্বরে নারায়ণগঞ্জ সদর থানায় মামলা করেন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ