সোমবার ১৯ আগস্ট, ২০১৯

দুই বছর পর ঢাকা-না’গঞ্জ রুটে বিআরটিসি বাস চালু

বুধবার, ২২ মে ২০১৯, ১৪:০৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির শীতাতপ নিয়ন্ত্রিত বাস সেবা পুনরায় চালু করা হয়েছে। বুধবার (২২ মে) সকালে রাজধানীর গুলিস্তানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ সেবা উদ্বোধন করেন। আনুষ্ঠানিক উদ্বোধন করার পর বিআরটিসির এসি বাসে করেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে সচিবালয়ে যান তিনি।

বিআরটিসি চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহম্মেদ ভূইয়া জানান, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ১৫টি এসি বাস চলবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে হানিফ ফ্লাইওভার হয়ে চাষাড়া-মন্ডলপাড়া পর্যন্ত যাত্রী বহন করবে বাসগুলো। ঢাকা থেকে চাষাড়া জন প্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা। আর ঢাকা থেকে মন্ডলপাড়া ভাড়া হবে ৫৫ টাকা।

এই সেবা চালুর ফলে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের যাত্রীরা উন্নত সেবা পাবে এবং বিআরটিসির কার্যক্রমে আরও সম্প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন চেয়ারম্যান।

বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার প্রকৌশলী জেড এ কামরুজ্জামান জানান, ঢাকা-নারায়ণগঞ্জ রুটটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত ২ বছর ধরে নানা কারণে এ রুটে বিআরটিসি সার্ভিস বন্ধ ছিলো। এটি খুব দুঃখজনক। এ রুটে পুনরায় বিআরটিসি বাস সার্ভিস চালুর উদ্যোগ নেয় সরকার। এর অংশ হিসেবে গত ৭ মে ১৫টি বিলাসবহুল বাস ভারত থেকে আনা হয়েছে। চাহিদা ছিলো ২৫টি বাসের। পর্যায়ক্রমে আরও বাস আসবে। শীতাতপ নিয়ন্ত্রিত এ বাসের সিট সংখ্যা ৫১টি। অত্যাধুনিক সব সুবিধা রয়েছে এসব বাসে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ