সোমবার ১৯ আগস্ট, ২০১৯

দীর্ঘ ২২ বছর পর রূপগঞ্জ আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১৬:৫৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দীর্ঘ ২২ বছর পর আজ অনুষ্ঠিত হচ্ছে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। তাই রূপগঞ্জ আওয়ামী লীগ নেতৃবৃন্দের দৃষ্টি এই সম্মেলনে। কেননা দীর্ঘ ২২ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলন শেষে ঘোষণা করা হবে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি। রূপগঞ্জবাসীর প্রত্যাশা এই কমিটির মধ্য থেকেই বেড়িয়ে আসবে নতুন নেতৃত্ব পাশাপাশি এই সম্মেলনের মধ্য দিয়েই সমাপ্তি ঘটবে রূপগঞ্জ আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যকার কোন্দলের।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টায় রূপগঞ্জ বাজার এলাকায় অবস্থিত উপজেলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সকালে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এ ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন।

রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহজাহান ভূইয়ার সঞ্চালনায় এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল। এছাড়া উপস্থিত রয়েছে উপজেলা ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ১৯৯২ সালে আব্দুল মোতালিবকে সভাপতি, শাজাহান ভূঁইয়াকে সাধারণ সম্পাদক এবং এনামুল হক ভূঁইয়াকে সাংগঠনিক সম্পাদক করে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন হয়। পরে ১৯৯৭ সালে পুরানো কমিটি সামান্য সংশোধন করে আবারো কমিটির ঘোষণা করা হয়। এরপর ২০০১ সালের সংসদ নির্বাচনে দলের বিরুদ্ধে ভূমিকা রাখার অভিযোগে আব্দুল মোতালিবকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

২০০৩ সালে সিনিয়র সহ সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লাকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। পরে ২০০৪ সালে নতুন করে কমিটি গঠনের উদ্যোগ নিলেও কোন্দলের কারণে কমিটি করা আর সম্ভব হয়ে উঠেনি।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ