শনিবার ২২ ফেব্রুয়ারি, ২০২০

দিপুকে সান্ত্বনা শামীম ওসমানের: বললেন ‘এটা নির্বাচনী কৌশল’

রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ১৯:২৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন এড. আনিসুর রহমান দিপু ও তার প্যানেলের ১৪ জন। এদিকে রোববার (১৯ জানুয়ারি) বিকেলে আদালতপাড়ায় উপস্থিত হন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। এ সময় অনেকটা সান্ত্বনার সুরেই শামীম ওসমান বলেন, ‘রাজনৈতিক কৌশলে অনেক সময় ইচ্ছে করেই মাঠ ছাড়তে হয়। দেখতে হয় মাঠে কে কোন ধরনের খেলা খেলতে চায়। অনেক সময় যোগ্য লোক বাদ দিয়ে অযোগ্য লোক দিতে হয়। এটাই কৌশল।’

বক্তৃতাকালে শামীম ওসমানের পাশেই দাড়িয়েছিলেন এড. আনিসুর রহমান দিপু। তিনি আগামী ২৯ জানুয়ারির আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে দাঁড়িয়েছিলেন। আওয়ামী লীগের মনোনীত মোহসিন-মাহবুবুর প্যানেলের বিপরীতে প্যানেল দেন তিনি। আনিসুর রহমান দিপু গত চারবারের সভাপতি ও তিনবারের সাধারণ সম্পাদক হিসেবে আইনজীবী সমিতিতে দায়িত্ব পালন করেছেন। নির্বাচন থেকে সরে দাড়ালেও এই হাই প্রোফাইল নেতাকে যোগ্য লোক হিসেবেই অ্যাখ্যা দিয়েছেন সাংসদ শামীম ওসমান।

শামীম ওসমান বলেন, ‘৭৫ এর পর আমাদের যে জেনারেশন রাজনীতি এসেছে তারা কখনও এই চিন্তা করে আসি নাই যে, আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। দীপু, চন্দন, খোকন, বাদল, শামীম এ নামগুলোর মধ্যে কোন পার্থক্য নাই। নামগুলো আলাদা কিন্তু আত্মার ভিতরে কোন পার্থক্য নাই ও মৃত্যুর আগ পর্যন্ত থাকবেও না। কিছু জায়গায় কিছু শূণ্যস্থান হতেই পারে। আমরা একটি বড় দল। একটি পরিবারে তিন ভাই থাকলে তাদের তিনজনের তিন মত থাকতেই পারে।’

আনিসুর রহমান দিপুকে ‘যোগ্য লোক’ উল্লেখ করে শামীম ওসমান বলেন, ‘যোগ্যতার দিক দিয়ে দিপুর সাথে কারো তুলনা করা যাবে না। যদি তুলনা করতে হয় আমার সাথে করতে হবে। খোকন সাহার সাথে তুলনা করতে হলেও আমার সাথে করতে হবে। কারণ আমরা একটা টিম। আমরা এক সাথে শুরু করেছি। আমাদের উপর দিয়ে আওয়ামী লীগে দেখানো ঠিক না। কিন্তু জুনিয়রদের কাছে এটা শিক্ষণীয়। এটাকেই বলে ত্যাগ। যদি কেউ মনে করে- আমার সাথে আলাদাভাবে কথা বলে, খোকনের সাথে আলাদা করে কথা বলে ভাগ হবে, সেটা হবে না। হবে, আমাদের মৃত্যুর পর।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ মো. বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সহসভাপতি ও আদালতের পিপি এড. ওয়াজেদ আলী খোকন, যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. শামসুল ইসলাম ভূইয়া, সভাপতি প্রার্থী মুহাম্মদ মোহসীন মিয়া, এড. মো. মাহবুবুর রহমান প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ