শুক্রবার ১৩ ডিসেম্বর, ২০১৯

থান কাপড় ব্যবসায়ীদের জন‌্য লড়বেন সেলিম ওসমান

মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ১৯:৫০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: শহরের দুই নম্বর রেলগেইট এলাকায় রেলওয়ে কর্তৃক উচ্ছেদ হওয়া থান কাপড় ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমান। এ সময় সেলিম ওসমান ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেছেন, ‘সরকারি সিদ্ধান্ত ছাড়া জায়গা হবে না। আপনারা যদি সত্যিই ট্রেড লাইসেন্স বহন করে থাকেন তাহলে আপনাদের পুনর্বাসন করার দায়িত্বটা হচ্ছে সিটি করপোরেশনের।’

মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল ১১টায় চাষাঢ়ায় রাইফেলস্ ক্লাবে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ওই সভায় সেলিম ওসমান বলেন, ‘রেল লাইনের পাশে ৪৫ ফুটের (ভেঙে দেওয়া জায়গা) পরেও আরো ২৫ ফুট জায়গা আছে সেই জায়গার নকশা নিয়ে যদি সিটি কর্পোরেশন কাজ করে তাহলে আমি তাঁদেরকে সহযোগিতা করবো। আপনারা যদি আপনাদের ট্রেড লাইসেন্সসহ আবেদন করেন যে, আমরা এতোজন ব্যবসায়ী আছি আমরা সকলে নিঃস্ব হয়ে গেছি। আমাদেরকে ১০ কিংবা ২৫ বছরের জন্য একটা বরাদ্দ দিন মাননীয় রেলমন্ত্রী। সেই সুপারিশ পত্রটা আমি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দিতে পারি। এর বাইরে আমি অন্য কিছু করতে পারবো না।’

উচ্ছেদ ঠেকানোর নামে টাকা উত্তোলন করার প্রসঙ্গ টেনে এমপি বলেন, আমি জানি আমার কাছে খবর আসছে, উচ্ছেদের আগে এতগুলো টাকা তুললে এমপি সাহেবকে বলে দিলে এটা হয়ে যাবে, ওটা হয়ে যাবে। আসলে এই ব্যাপারে আমি আপনাদের প্রথমেই সাবধান করছি যে টাকার বিনিময়ে জায়গা হবে না। কিছু দালাল এই কাজটা করেছে।

সেলিম ওসমান বলেন, ‘আইনকে আইনের জায়গায় থাকতে দিন; আপনি ক্ষতিগ্রস্থ হয়েছেন সেটা প্রমানিত করেন যে আপনি ক্ষতিগ্রস্থ হয়েছেন। আমি বলি না কারো নামে নালিশ দেন। আপনা এখানে বৈধ ব্যবসা করেছেন; আপনাদের কাছে একটা কাগজ আছে। ট্রেড লাইসেন্স, টিন নম্বর, ট্যাক্স পেইড যদি হয় তাহলে আমি দরকার হয় যুদ্ধ করবো আপনাদের পুনর্বাসন করার জন্য।

সাংসদ বলেন, সাধারণত নিয়ম অনুযায়ী যদি কোথাও কোন ব্যবসা বাণিজ্য হয় তাহলে সেখানে একটা ট্রেড লাইসেন্স লাগে। আর ট্রেড লাইসেন্স তখনই হবে যদি আপনার জায়গাটা বৈধ হয়। নাহলে যিনি ট্রেড লাইসেন্সটা যিনি দিয়েছেন তিনি অপরাধী। কারণ বৈধ জায়গা ছাড়া ট্রেড লাইসেন্স দেয়া যায়না এবং আপনি যদি সেখনে বিদ্যুতের সংযোগ নিয়ে থাকেন তাহলে সেটাও অবৈধ।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বাংলাদেশ হোসিয়ারি এসোসিয়েশনের সভাপতি নাজমুল আলম সজল, নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি এম সোলায়মান, বিকেএমইএর পরিচালক মো. কবির হোসেন, হাজী মোহাম্মদ (রনি) খোকনসহ সকল থান কাপড় ব্যবসায়ীবৃন্দ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ