শনিবার ২০ জুলাই, ২০১৯

তোলারাম কলেজে ছাত্র-ছাত্রী সংসদ নির্বাচনের দাবি

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ২১:৫৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সরকারি তোলারাম কলেজে ছাত্র-ছাত্রী সংসদ নির্বাচনের দাবি জানিয়ে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন তোলারাম কলেজ শাখার নেতৃবৃন্দ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সরকারি তোলারাম শাখার সভাপতি তাজউদ্দীন আহমদের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ বারাকাত হোসাইন এর সঞ্চালনায় এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুহাম্মাদ ইমদাদুল হক।

আরও উপস্থিত ছিলেন সহ সভাপতি মুহাম্মদ সোহেল হাওলাদার, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ জাহিদ হাসান, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ ওয়ালীউল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ জাকারিয়া, অর্থ সম্পাদক মুহাম্মাদ আব্দুর রাজ্জাক, দফতর সম্পাদক মুহাম্মাদ ইব্রাহিম, ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মাদ মিনহাজুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মাদ কাউছার, সদস্য ইয়াসিন আরাফাত, সদস মুহাম্মাদ নাজমুল ইসলাম, সদস্য মুহাম্মাদ নেসারউদ্দীন প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, ‘দেশের সোনালি ভবিষৎ এর জন্য প্রয়োজন একদল প্রাণবন্ত তরুণ। যাদের তেজদীপ্ত নেতৃত্বে এগিয়ে যাবে দেশ। কিন্তু প্রশ্ন হচ্ছে, সেই নেতৃত্ব গড়ে উঠবে কোথা থেকে? কোন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ বহাল নেই। নেতৃত্ব তৈরির পাইপলাইন হচ্ছে ছাত্র সংসদ, যার কোন বিকল্প নেই।

তারা আরো বলেন, বঙ্গবন্ধু ১৯৭৩ সালের বিশ্ববিদ্যালয় আইনে দেশের ৪টি বিশ্ববিদ্যালয়কে স্বায়ত্তশাসনের মর্যাদা দেয়। আজ বঙ্গবন্ধুর দেয়া সেই মর্যাদা কি আমরা রক্ষা করতে পেরেছি? না বিশ্ববিদ্যালয়ে ক্ষমতার হস্তক্ষেপ রুখতে পেরেছি? আজ কেন স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ে বৈধভাবে নির্বাচিত কোন ভিসি নেই। কারণ ছাত্র সংসদের প্রতিনিধি সিনেটে নেই। কেন নেই ছাত্র সংসদ নির্বাচন? নির্বাচনে কি সমস্যা? ক্ষমতাসীনদের নৈতিক পরাজয় নাকি নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে বিশৃঙ্খলা, উত্তেজনা, মারামারি, খুনোখনি। ভাগ্যের নির্মম পরিহাস যারা গণতন্ত্রের জন্য আন্দোলন করল সেই তারাই ছাত্র সংসদ নির্বাচনকে বন্ধ করে রাখল। গণঅভ্যুত্থানের পর পালাক্রমে বিএনপি ও আওয়ামী লীগ দেশ শাসন করলেও কোন সরকারই ছাত্র সংসদ নির্বাচনের উদ্যোগ নেয়নি। তাই ইশা ছাত্র আন্দোলন মনে করে দেশকে আগামী প্রজন্মের জন্য সুখময় করে গড়ে তুলতে হলে আবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক ছাত্র সংসদ নির্বাচনের কোন বিকল্প নেই।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ