বৃহস্পতিবার ১৩ আগস্ট, ২০২০

তেজগাঁও জোনের ডিসি হলেন নারায়ণগঞ্জের সাবেক এসপি হারুন

মঙ্গলবার, ৯ জুন ২০২০, ১৮:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে আলোচিত সাবেক পুলিশ সুপার হারুন অর রশীদকে ডিএমপির গুরুত্বপূর্ণ তেজগাঁও জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে বদলি করা হয়েছে। মঙ্গলবার (৯ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে প্রকিউরমেন্ট এন্ড ওয়ার্কশপ বিভাগ থেকে তাকে বদলি করা হয়।

তেজগাঁও জোন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সবচেয়ে গুরুত্বপূর্ণ জোন। এখানে আছে প্রধানমন্ত্রীর কার্যালয়, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন, জাতীয় সংসদ, এমপিদের আবাসিক এলাকা ন্যাম ভবন, তেজগাঁও শিল্পাঞ্চল সহ একাধিক গুরুত্বপূর্ণ স্থাপনা।

এসপি হারুন অর রশীদ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল ( বিপিএম) ৩ বার ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) ২ বার পেয়েছেন। তিনি একাধিকবার ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ সুপার মনোনীত হয়েছেন তিনি৷

গত বছরের ৩ নভেম্বর নারায়ণগঞ্জের আলোচিত পুলিশ সুপার হারুন অর রশীদকে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিস আদেশে ঢাকার পুলিশ হেড কোয়ার্টারে পুলিশ সুপার (টিআর) শাখায় বদলি করা হয়। দীর্ঘদিন পর গত ১৪ মে তাকে ডিএমপির উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়। ১৮ মে অপর এক অফিস আদেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার হিসেবে প্রকিউরমেন্ট এন্ড ওয়ার্কশপ বিভাগে পদায়ন করা হয় তাকে।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের একমাস পূর্বে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অভিযোগের প্রেক্ষিতে তৎকালীন এসপি আনিসুর রহমানকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করে নেয় নির্বাচন কমিশন (ইসি)। পরে হারুন অর রশীদ নারায়ণগঞ্জের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। নারায়ণগঞ্জে ১১ মাস দায়িত্ব পালন করেন তিনি। এই সময়ের মধ্যে বিভিন্ন কারণে আলোচিত ছিলেন এই পুলিশ সুপার। একই সাথে নানা অভিযোগে সমালোচিত হয়েছেন তিনি। তার বিরুদ্ধে উঠেছিল চাঁদাবাজির অভিযোগও।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ