সোমবার ০১ জুন, ২০২০

তৃতীয় লিঙ্গের মানুষের পাশে আলোর পথযাত্রী পাঠাগার

শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ১৬:৪২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা ভাইরাসের কারণে ঘরে আটকে পড়া সুবিধা বঞ্চিত তৃতীয় লিঙ্গের মানুষের পাশে দাঁড়িয়েছে আড়াইহাজার উপজেলার আলোর পথযাত্রী পাঠাগার।

বৃহস্পতিবার (২ এপ্রিল) রাত ৮ টার দিকে তৃতীয় লিঙ্গের ১০ জনকে দশ দিনের খাদ্য সামগ্রী হিসেবে চাল ডাল, লবন, তেল ও আলুসহ করোনা ভাইরাস প্রতিরোধে সাবান, মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজার দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ হোসেন উপস্থিত থেকে এসব সামগ্রী বিতরণ করেন। এছাড়াও ওই সময় এলাকার কর্মহীন অসহায় আরও ৫০টি পরিবারের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

তৃতীয় লিঙ্গের দলনেতা নাঈম বলেন, আড়াইহাজার উপজেলায় ১০ জন হিজড়া রয়েছে। এ পর্যন্ত কেউ খবরও নেয়নি। আলোর পথযাত্রী পাঠাগারের সভাপতি সাংবাদিক সফুরউদ্দিন প্রভাত ভাই আমাদের রাস্তায় দেখে পাঠাগারে আসতে বলেন। পরে ইউএনও স্যারের মাধ্যমে আমাদের দশ দিনের খাবার ও সাবান, মাস্ক ও হ্যান্ডরাইজার দেন। আমরা অনেক খুশি।

ইউএনও সোহাগ হোসেন বলেন, তৃতীয় লিঙ্গের মানুষ গুলোর কথা স্মরণ করে আলোর পথযাত্রী পাটাগার খাদ্য সামগ্রীসহ করোনা ভাইরাস প্রতিরোধে সাবান, মাস্ক ও হ্যান্ডরাইজার প্রদান করে এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের জন্য খাদ্য সামগ্রী খুব দ্রুত সময়ের মধ্যে পৌছে দেয়া হবে। তাদের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ দিয়ে দ্রুত কর্মসংস্থানের ব্যবস্থার আশ্বাস প্রদান করেন তিনি।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ