সোমবার ২১ সেপ্টেম্বর, ২০২০

তিন ‘রেড জোনে’ লকডাউন প্রত্যাহার, প্রশাসন বলছে পরীক্ষামূলক

বুধবার, ১০ জুন ২০২০, ১৭:২৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ‘রেড জোন’ চিহ্নিত তিনটি আবাসিক এলাকার লকডাউন তুলে নিয়েছে স্থানীয় প্রশাসন। লকডাউন ঘোষণার তিন দিনের মাথায় বুধবার (১০ জুন) সকালে তা প্রত্যাহার করা হয়।

গত ৭ জুন জেলা ম্যাজিস্ট্রেট করোনা সংক্রমণের আশঙ্কা এবং অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে সিটি এলাকার দুটি ও সদর উপজেলার একটি আবাসিক এলাকা লকডাউন ঘোষণা দেন। যা পরদিন থেকে কার্যকর করতে শুরু করে প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, এই লকডাউন পরীক্ষামূলক ছিল। এর অভিজ্ঞতা অন্যান্য এলাকাগুলোতে লকডাউন কার্যকরে ভূমিকা রাখবে।

গত ৭ জুন সকালে এক ব্রিফিংয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের আমলাপাড়া ও জামতলা এলাকার আব্দুল হামিদ সড়ক (এমপি গলি) এবং ভূইগড়ের রূপায়ন সিটিকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করেন জেলা ম্যাজিস্ট্রেট ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন। ওইদিন বিকেল থেকে উক্ত তিন এলাকার সকল প্রবেশ পথে অবস্থান নেয় পুলিশ। গত দুই দিন ঢিলেঢালাভাবে এই তিন এলাকায় চলেছে লকডাউন। এদিকে লকডাউন ঘোষণার তিন দিনের মাথায় লকডাউন তুলে নেয় জেলা প্রশাসন।

বুধবার (১০ জুন) দুপুরে সরেজমিনে এলাকাগুলো ঘুরে দেখা যায়, তিন এলাকার সকল প্রবেশ পথ থেকে বাঁশের ব্যারিকেড তুলে নেয়া হয়েছে। এলাকাগুলোর কোথাও নেই কোনো পুলিশ কর্মকর্তা। স্বাভাবিক সময়ের মত খুলেছে সকল দোকানপাট, চলছে যানবাহন।

এলাকাবাসী জানান, মঙ্গলবার সন্ধ্যার পরপরই এলাকা ত্যাগ করেন সকল পুলিশ সদস্যরা। এরপর তারা আর আসেননি। পরবর্তীতে সকালে তারা শুনতে পান লকডাউন তহুলে নেয়া হয়েছে। এবং পরবর্তীতে সকল প্রবেশপথ খুলে দেয়া হয়। বর্তমানে সবকিছু স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম প্রেস নারায়ণগঞ্জকে বলেন, সকালে লকডাউন তুলে নেওয়া হয়েছে। এটা পরীক্ষামূলক লকডাউন ছিল। এলাকাভিত্তিক লকডাউন করার জন্য এই তিন এলাকার অভিজ্ঞতা অন্যান্য এলাকায় কাজে লাগবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ