মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯

তারেক জিয়ার বিরুদ্ধে মামলা, বিএনপির প্রতিবাদ বিবৃতিতেই শেষ

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯, ২১:২৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়েছে। কিন্তু সেসবে কোন মাথা ব্যাথা নেই নারায়ণগঞ্জ বিএনপির। গণমাধ্যমে পাঠানো বিবৃতির মাধ্যমেই দায়মুক্ত হওয়ার প্রবণতা দেখা দিয়েছে শীর্ষ নেতৃবৃন্দদের মধ্যে।

দীর্ঘদিন যাবৎ ক্ষমতার বাইরে থাকার কারণে স্বভাবতই ঝিমিয়ে পড়েছে বিএনপি। তার উপর দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান রয়েছেন বিদেশে। দেশে আসার কোন সম্ভবনা আপাতত দেখা যাচ্ছে না। এদিকে নারায়ণগঞ্জে বিএনপির সাংগঠনিক দূর্বলতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। শীর্ষ নেতৃবৃন্দের মধ্যে কোন্দল, বিভাজন এই দূর্বলতাকে আরও বাড়িয়ে দিয়েছে। যার ফলশ্রুতিতে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারির খবরও তাদের রাজপথে নামাতে পারেনি। ঘরে বসে গণমাধ্যমে বিবৃতি দিয়ে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই লাইন লিখেই প্রতিবাদ জানাচ্ছেন দলটির শীর্ষ ও তৃণমূল নেতৃবৃন্দ। এখন পর্যন্ত জেলা, মহানগর বিএনপি কিংবা অঙ্গসংগঠন এ ইস্যুতে কোন কর্মসূচি হাতে নিয়েছে বলে জানা যায়নি।

গত সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আকরাম হোসেন বাদল বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি করে বক্তব্য প্রদানের অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা এই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়াও যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কায়সার এম আহমেদকে আসামি করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নূরুল হুদা জানান, বাদী তার মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা এবং মানহানির অভিযোগ এনেছেন। গত ১৮ আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান বলেছেন বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়েও তিনি কটুক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার সামিল।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ