শনিবার ২০ জুলাই, ২০১৯

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, দুর্ভোগ চরমে

বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯, ২০:৫৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সকাল থেকেই তীব্র যানজটের কবলে পড়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও কাঁচপুর সেতু এলাকা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ওই পথে চলাচলকারী যাত্রী ও যানবাহনের চালকরা।

কাঁচপুর সেতুর পূর্ব পাশে ঢাকা-সিলেট মহাসড়কের সংযোগ সড়কের ইউলুপের গার্ডার বসানোর কাজ চলছে। এতে ঢাকা থেকে ছেড়ে আসা যানবাহনের পথ বন্ধ করে কাজ করতে গিয়ে এ ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের টিআই (প্রশাসন) মোল্যা তাসলিম হোসেন।

জানা গেছে, আগামী ১৬ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাঁচপুর দ্বিতীয় সেতু উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এ কারণে দ্রুত ইউলুপের গার্ডার বসানোর কাজ তোরজোড়ে চলছে।

কেএমজি (কাঁচপুর-মেঘনা-গোমতী) দ্বিতীয় সেতু প্রকল্পের উপ-বিভাগীয় প্রকৌশলী রাফিউল ইসলাম বলেন, আমাদের কাজ দ্রুত গতিতে চলছে। এক পাশ সড়ক বন্ধ না করে কাজ করা সম্ভব না। এটা সাময়িক সমস্যা। কাজ শেষে সুবিধা পাবেন আপনারা।

এদিকে শুক্র ও শনিবার সপ্তাহিক ছুটি এবং রোববার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে সরকারি বন্ধ থাকায় অনেকে টানা ৩ দিনের ছুটি পেয়ে গ্রামের বাড়িতে যাওয়ায় গণপরিবহন ও যাত্রীদের চাপ অনেকটাই বেড়েছে। যানজটের এটিও একটি কারণ।

নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের টিআই (প্রশাসন) মোল্যা তাসলিম হোসেন জানান, ঢাকা-সিলেট সংযোগ সড়কের ইউলুপের কাজ চলছে। সেখানে রাস্তা বন্ধ করে গার্ডার বসানো হচ্ছে। সে জন্যই সকাল থেকে শিমরাইল ও কাঁচপুরে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি হাইওয়ে পুলিশও কাজ করছে।

সব খবর
জনদুর্ভোগ বিভাগের সর্বশেষ