বুধবার ২৩ অক্টোবর, ২০১৯

ডিসি অফিসে হঠাৎ আগুনে কী ব্যবস্থা নিতে হবে দেখালো ফায়ার সার্ভিস

রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জেলা প্রশাসকের কার্যালয়ের মতো গুরুত্বপূর্ণ একটি ভবনে হঠাৎ অগ্নিকান্ড সংঘটিত হলে তাৎক্ষনিকভাবে কী কী পদক্ষেপ নিতে হবে তা মহড়ার মাধ্যমে করে দেখিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সদস্যরা।

অগ্নিকান্ডের মতো দুর্যোগের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রোববার (১৫ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অগ্নিনির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনসহ জেলা প্রশাসনের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অগ্নিকান্ডের সময় ভীতিতে অস্থির না হয়ে ঠান্ডা মাথায় কী কী পদক্ষেপ এবং ব্যবস্থা নিলে হতাহত ও ক্ষয়ক্ষতির পরিমাণ কমে যাবে সে বিষয়টি প্রত্যক্ষভাবে করে দেখান ফায়ার সার্ভিসের কর্মীরা।

মহড়া চলাকালীন দেখা যায়, হঠাৎ জেলা প্রশাসকের কার্যালয় ভবনে আগুন। পাশেই আগুনের কারণে ধোঁয়ায় ছেয়ে গেছে পুরো আদালতপাড়া। চারদিকে লোকজন ছোটাছুটি করছে। এমন সময় আসেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। তৎক্ষনাৎ তাদের একটি দল আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন, আরেকটি দল কাজ করছেন অগ্নিকান্ডের ঘটনায় ভবনে আটকে পড়া লোকজনকে উদ্ধারে। এক পর্যায়ে ভবনে আটকে পড়া সকলকে উদ্ধার করে আগুন নিয়ন্ত্রণে আনতে সফলভাবে সক্ষম হন তারা।

এ বিষয়ে মহড়া শেষে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (ঢাকা) ছালেহ উদ্দিন বলেন, মানুষের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা বিভিন্ন সময় অগ্নিনির্বাপন মহড়ার আয়োজন করে থাকি। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসকের কার্যালয়ের মতো গুরুত্বপূর্ণ এবং ব্যস্ত একটি জায়গায় এই মহড়া সম্পন্ন করলাম। এ কার্যক্রম আমাদের অব্যাহত রয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ