শুক্রবার ২৩ এপ্রিল, ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

বুধবার, ৩ মার্চ ২০২১, ১০:৫৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ প্রগতিশীল ছাত্র জোট।

মঙ্গলবার (২ মার্চ) বেলা ১২টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় তাদের হাতে ‘কারাগারে লেখক মুশতাকের লাশ কেন’, ‘সকল কারাবন্দীদের নিঃশর্তে মুক্তি চাই’ সহ বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

মানববন্ধন শেষে নগরীর ২নং গেইট পর্যন্ত একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করে নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন সামজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক বেলাল হোসেন, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ইবনে সানি দেওয়ান, সংহতি ঘোষ রমা, জেলা ছাত্র ফ্রন্টের সংগঠক ফয়সাল আহমেদ রাতুল, মহানগর ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জোহেব আহনাফ তীব্র, সহ সভাপতি সোম্য শুভ্র প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, রাষ্ট্রবিরোধী কর্মকান্ডে জড়িতদের এই ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দী করা হচ্ছে। অথচ লেখক মুশতাক আহমেদ কোন রাষ্ট্রবিরোধী কর্মকান্ডে জড়িত ছিলেন না বরং তিনি সরকারের সমালোচনাকৃত কার্টুন শেয়ার করেছিলেন। যার ফলে তাকে শাস্তি হিসেবে কারাবন্দী হয়ে মৃত্যুবরণ করতে হয়েছে। এই ডিজিটাল নিরাপত্তা আইন হলো জামিন অযোগ্য আইন। তাই লেখক মুশতাক আহমেদকে ছয় বার জামিন চাওয়া হলেও নামঞ্জুর করা হয়।

বক্তারা আরও বলেন, রাষ্ট্র আর সরকার এক জিনিস নয়। আর সরকারের সমালোচনা করাই রাষ্ট্রদ্রোহীতা নয়। একটি গণতান্ত্রিক রাষ্ট্রে মতপ্রকাশের স্বাধীনতা থাকতে হবে। এই আইনের মাধ্যমে জনগণের বাক স্বাধীনতা ক্ষুন্ন করা হচ্ছে। যদি ফাঁসির রায়ে অপরাধীদের জীবন ভিক্ষা দিতে পারে তাহলে এই কালো আইন বাতিল করা বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে। অবিলম্বে এই কালো আইন বাতিল করতে হবে এবং কারাবন্দীদের নিঃশর্তে মুক্তি দিতে হবে।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ