শনিবার ২৩ নভেম্বর, ২০১৯

ডাক্তারের সহযোগী হয়ে এমবিবিএস পরিচয়, ২ ভুয়া ডাক্তার গ্রেফতার

মঙ্গলবার, ২ জুলাই ২০১৯, ২০:১৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ের কাঁচপুর এলাকায় অনুমোদনহীন প্রাইভেট হাসপাতালের এমডি ও ২ ভুয়া ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি অভিযানিক দল।

সোমবার (১ জুলাই) সোনারগাঁ থানার কাঁচপুর বাসস্ট্যান্ড সংলগ্ন জামিরখান কমপ্লেক্সের নিচ তলায় কাঁচপুর জেনারেল হাসপাতাল এ্যান্ড ল্যাব এ রোগী দেখার সময় তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মো. সোলায়মান মোল্লা (৩৭), উৎপল কুমার রায় (৩২) এবং হাসপাতালের এমডি মো. আরিফুজ্জামান ওরফে লিটনকে (৩৭) গ্রেফতার করে র‌্যাব-১১।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, মো. সোলায়মান মোল্লা ও উৎপল কুমার রায় মূলত ম্যাটস থেকে মেডিকেল এসিসট্যান্ট কোর্স করেছে। তারা ২ জন দীর্ঘদিন নিজেদেরকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে কাঁচপুর জেনারেল হাসপাতাল এ্যান্ড ল্যাব এ নিয়মিত রোগী দেখে আসছিল। হাসপাতালে ভর্তিকৃত রোগীদের নথিপত্র দেখে জানা যায় মো. সোলায়মান মোল্লা ইমারজেন্সী মেডিকেল অফিসার (ইএমও) ও উৎপল কুমার রায় আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) হিসেবে রোগী দেখে রোগীদের বিভিন্ন প্রকার প্যাথোলজিক্যাল, এক্স-রে ও আল্ট্রাসনো রিপোর্ট প্রস্তুত করে থাকে। হাসপাতালে এক্স-রে মেশিনের অনুমতি না থাকার পরও ঝুকিপূর্ণভাবে এক্স-রে মেশিন পরিচালনা করে আসছিল। হাসপাতালের এমডিমো. আরিফুজ্জামান ও তারা পরষ্পর যোগসাজসে রোগী দেখে, বিভিন্ন প্রকার অপ্রয়োজনীয় টেষ্ট দিয়ে রোগীদের কাছ থেকে বিপুল অর্থ হাতিয়ে নিয়ে রোগীদের সাথে দীর্ঘদিন ধরে প্রতারনা করে আসছে। তাছাড়া, এক বছর পূর্বে এই অনিয়মের কারণে কর্তৃপক্ষ হাসপাতালের লাইসেন্স বাতিল করেছিল।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় মামলা রুজু করা হয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ