বুধবার ২০ ফেব্রুয়ারি, ২০১৯

টেনশনমুক্ত রাখতে অন্তঃসত্ত্বা সদর ইউএনওকে ওএসডি

সোমবার, ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আলোচিত সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তঃসত্ত্বা হোসনে আরা বেগম বীনাকে টেনশনমুক্ত ভাবে বিশ্রামে রাখতে ওএসডি করা হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) শেখ ইউসুফ হারুন।

বিষয়টি অনাকাঙ্খিত উল্লেখ করে তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি আমরা দেখেছি। সামনে যেহেতু উপজেলা নির্বাচন, মূলত তার ওপর মানসিক চাপ কমাতে এবং টেনশনমুক্তভাবে বিশ্রামে থাকতে পারেন সে জন্য ওএসডি করা হয়েছে। অন্য কোনো কারণ নেই।’

এদিকে রবিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক রাব্বি মিয়া জানিয়েছেন মাতৃত্বকালীন ছুটি ভালো ভাবে ব্যবহার করতেই সদর ইউএনওকে ওএসডি করা হয়েছে। তার ভাষ্য মতে, ‘ওএসডি সম্পর্কে আমাদের ধারণা নেগেটিভ। আসলে ওএসডি মানে পরবর্তীতে কোথায় পাঠানো যায় সে সময়ের জন্য স্থগিত রাখা।’

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা বেগম বীনাকে গত ৪ ফেব্রুয়ারি ওএসডি করা হয়। এরপর গত ৮ ফেব্রুয়ারি রাতে বীনা তার ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দেন- যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তার কোলজুড়ে আসে প্রথম সন্তান। তবে সন্তান অপরিপক্ক জন্ম নেয়ায় বর্তমানে স্কয়ার হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে (এনআইসিও) আছে। দীর্ঘ ৯ বছরের দাম্পত্য জীবনের পর মা হয়ে সন্তানের এমন শারীরিক অবস্থা দেখে মানসিকভাবে ভেঙে পড়েন এই ইউএনও। তার নিষ্পাপ সন্তানের এমন অবস্থার জন্য একজনকে দায়ী করে গত ৮ ফেব্রুয়ারি রাতে বীনা তার ফেসবুকে একটি আবেগ মাখানো স্ট্যাটাস দেন।

 

সব খবর
নগর বিভাগের সর্বশেষ