শুক্রবার ১৩ ডিসেম্বর, ২০১৯

টাকার উপর ঘুমানো ডিবির সেই এসআই আরিফ প্রত্যাহার

রবিবার, ১০ নভেম্বর ২০১৯, ২০:৫২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: টাকার উপরে ঘুমিয়ে আলোচনায় আসা জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আরিফুর রহমানকে প্রত্যাহার (ক্লোজড) করা হয়েছে। তাকে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) তাকে ডিবি থেকে প্রত্যাহার করা হয়। জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা (ডিআইও-১) মো. মোমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রশাসনিক কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে।

গাড়ির সিটে বিপুল পরিমাণ টাকা রেখে তার উপর ঘুমন্ত অবস্থায় ডিবির এসআই আরিফের একটি ছবি ছড়িয়ে পড়ে। এ নিয়ে গত ৬ নভেম্বর স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।

ওই ছবিতে দেখা যায়, গাড়ির সিটে রয়েছে কতগুলো টাকার বান্ডিল। আর তার উপরই বসে বেঘোরে ঘুমাচ্ছেন ডিবির এসআই আরিফ। পাশেই রয়েছে দু’টো মোবাইল ফোন ও ওয়ারলেস।

ডিবির এই এসআই সম্প্রতি ফতুল্লার অভিজাত ক্লাব ‘ইউনাইটেড ক্লাবে’ চালানো ডিবির অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে শিল্পপতি ও ক্লাব সভাপতি তাপুসহ ৭ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে শিল্পপতি, ব্যবসায়ী, ব্যাংক কর্মকর্তাও ছিলেন। এই অভিযান নিয়ে অভিযোগ ওঠে। মোটা অঙ্কের টাকার বিনিময়ে তাদের জুয়া আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানোর অভিযোগ ওঠে। পরে আদালতে ২০০ টাকা মুচলেকায় তারা জামিন পান।

ছবিটির বিষয়ে সে সময় এসআই আরিফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভাইরাল হওয়া ছবিটা আজকের নয়। ছবিগুলো আজ থেকে ৫/৬ মাস আগের। আর টাকাগুলো আমি আমার মায়ের চিকিৎসার জন্য এক বন্ধুর কাছ থেকে ধার নিয়ে ছিলাম।

ডিবির এসআই আরিফের ছবি ভাইরাল হওয়ার পর বিভিন্ন মহলে এ নিয়ে আলোচনা শুরু হয়। এই আলোচনারই এক পর্যায়ে তাকে ডিবি থেকে সরিয়ে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ