বৃহস্পতিবার ২৪ অক্টোবর, ২০১৯

জেলা ইশা ছাত্র আন্দোলনের স্কুল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: “ক্যাম্পাস হোক জ্ঞান ও মত চর্চ্চার উন্মুক্ত প্রাঙ্গণ”- এ শ্লোগান সামনে রেখে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে স্কুল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে জেলা কার্যালয়ে আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করেন কেন্দ্রীয় কমিটির স্কুল বিষয়ক সম্পাদক শেখ এহতেশাম বিল্লাল আজিজি।

তিনি বলেন, বর্তমান পেক্ষাপটে বাংলাদেশ একটি বসবাস অনুপযোগী রাষ্ট্রে পরিণত হয়েছে। সর্বত্র অরাজকতা বিরাজ করছে। তরুণ ছাত্র সমাজের মাধ্যমেই এই অরাজক পরিবেশ কায়েম করা হয়েছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য ক্যাম্পাসগুলোতে আদর্শিক নেতৃত্ব চর্চা ও বিকাশের বিকল্প নেই।

তিনি আরও বলেন, ইশা ছাত্র আন্দোলন আদর্শিক নেতৃত্ব চর্চায় বদ্ধপরিকর। সেই ধারাবাহিকতায় দেশের সকল ক্যাম্পাসে ছাত্র সংসদ নির্বাচনে ইশা ছাত্র আন্দোলন প্রতিদ্বন্দ্বিতা করবে ইনশাল্লাহ।

জেলা স্কুল বিষয়ক সম্পাদক শফিকুর রহমান রাহাত এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সভাপতি শিব্বির আহমাদ।

ক্যাম্পাসে নেতৃত্ব গঠন সংকট নিরসন কল্পে জরুরি পরামর্শ ও নির্দেশনা প্রদান করে তিনি বলেন- দেশের বিরাজমান অস্থিতিশীল ক্যাম্পাস রাজনীতিতে শুদ্ধতার আবহ খুঁজে বেড়াচ্ছে মেধাবী শিক্ষার্থীরা। ইশা ছাত্র আন্দোলনের ২৮ বছরের ইতিহাস সেই শুদ্ধতারই প্রতিবিম্ব। উদার ও সার্বজনীনতার এই প্লাটফর্মের আহ্বান সকলের কাছে তুলে ধরতে দায়িত্বশীলদের মেহনত জোরদারের বিকল্প নেই।

সম্মেলনে স্কুলের কার্যক্রমে বৈচিত্রতা আনয়ন, নেতৃত্ব তৈরি, দাওয়াতী মাসের কার্যক্রমসহ বিবিধ বিষয়ে আলোচনা উপস্থাপন করেন জেলা নেতৃবৃন্দ।

কলেজ বিষয়ক সম্পাদক মুহাম্মদ আবুবকর এর সঞ্চালনায় সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক জনাব জাহাঙ্গীর কবীর, জেলা ইশা ছাত্র আন্দোলনের সহ-সভাপতি মুহাম্মদ আব্দুর রশীদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান, আলআমিন, আব্দুল হান্নান, আল আমিন, জেলার আওতাধীন স্কুল প্রতিনিধিবৃন্দ।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ