সোমবার ০৬ এপ্রিল, ২০২০

জেএসসিতে আবারও সেরা নারায়ণগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়

মঙ্গলবার, ৩১ ডিসেম্বর ২০১৯, ২০:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করা নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছে নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। জেলা শিক্ষা অফিসারের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যমতে, স্কুলটি থেকে অংশগ্রহণকারী শতভাগ পরীক্ষার্থী পাস করেছে। মোট জিপিএ-৫ পেয়েছে ১২৯ জন। যা জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের থেকে সর্বোচ্চ। বিগত সময়গুলোতেও সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছে স্কুলটির পরীক্ষার্থীরা।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বেলা ১২টায় সারাদেশে একযোগে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

জানা যায়, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় নারায়ণগঞ্জ জেলায় পাশের হার শতকরা ৮৬ দশমিক ৭৮ ভাগ। অন্যদিকে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় পাশের হার শতকরা ৯২ দশমিক ২৫ ভাগ।

জেএসসি পরীক্ষায় এ বছর জেলার পাঁচটি উপজেলার মধ্যে সবচেয়ে ভালো ফলাফল করেছে রূপগঞ্জ উপজেলা। এই উপজেলায় পাশের হার ৯৪ দশমিক ৩২। ফলাফলে পিছিয়ে রয়েছে বন্দর উপজেলা। জেডিসিতেও সবচেয়ে ভালো ফলাফল করেছে রূপগঞ্জ উপজেলা। এ পরীক্ষায়ও পিছিয়ে বন্দর উপজেলা।

জানা যায়, এ বছর পাঁচটি উপজেলা থেকে সকল বিষয়ে ৪০ হাজার ৮৬ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ৭৯৭ জন জিপিএ-৫ পেয়েছে এবং ৫ হাজার ২৯৭ জন অকৃতকার্য হয়েছে।

অন্যদিকে জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছিল ৩ হাজার ৬১৪ জন পরীক্ষার্থী। এদের মধ্যে ১৫ জন জিপিএ-৫ পেয়েছে। অকৃতকার্য হয়েছে ১৯৪ জন পরীক্ষার্থী।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ