বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০

জীবনের ঝুঁকি নিয়েও মাঠে রয়েছেন আনসার ভিডিপি সদস্যরা

সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২২:৪৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সারাদেশের মধ্যে করোনায় ঝুঁকিপূর্ণ নারায়ণগঞ্জ। কেননা, এ জেলায় করোনা আক্রান্ত রোগী সব চেয়ে বেশি এবং প্রতিনিয়ত বাড়ছে এর সংখ্যা। লকডাউনে বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক এলাকা। তবুও জীবনের ঝুঁকি নিয়ে তেমন কোন সুরক্ষা ছাড়াই মাঠে রয়েছে আনসার ভিডিপির সদস্যরা। করোনার এ ভয়বহ ঝুঁকির মধ্যেই ছুটে চলেছেন মানুষের দ্বারে দ্বারে। সচেতনতার মধ্যদিয়ে করে যাচ্ছেন সেবা।

সেই ধারাবাহিকতা সোমবার (৬ এপ্রিল) সারাদিন কাশিপুর ও গোগনগর ইউনিয়নের বিভিন্ন এলাকায় আনসার ভিডিপি সদস্যদের সহযোগিতায় সচেতনতামূলক এ অভিযান পরিচালনা করেন নারায়ণগঞ্জ সদর সহকারি কমিশনার (ভূমি) হাসান বিন মুহাম্মাদ আলী। অভিযানে জনগণকে সচেতনতা করা ছাড়াও প্রতিটি মানুষের কাছ থেকে মানুষের দূরত্ব যাতে অন্তত ৩ ফুট থাকে সেই বিষয়ে অবহিত করেন এবং গোল চিহ্ন করে দেন।

অভিযানে আনসার ভিডিপির নেতৃত্ব দেন নারায়ণগঞ্জ সদর আনসার ভিডিপি অফিসার অজিত কুমার দাস। তিনি বলেন, জাতির এ কঠিন সময়ে তাদের পাশে থাকতে পেরে এবং তাদের জন্য কিছু করতে পেরে আমরা গর্বিত। যদিও চারিদিক আজ করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে, তবুও আমরা জীবনের মায়া ত্যাগ করে মাঠে রয়েছি। এতে যদি আমাদের প্রাণও বিপন্ন হয়, তাতেও কোন আফসোস থাকবেনা। কেননা, দেশের জন্য জীবন উৎসর্গ করার অঙ্গিকার নিয়েই এ পেশায় নেমেছি। বর্তমানের ভয়বহ পরিস্থিতি থেকে পরিত্রানের জন্য সকলকে সচেতন, দায়িত্বশীল ও বাড়ীতে থাকারও অনুরোধও করেন এ আনসার ভিডিপির অফিসার।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ