বুধবার ২০ নভেম্বর, ২০১৯

জালকুড়িতে অবৈধ পলিথিন কারখানা মালিকের জেল

রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১৯:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সদর উপজেলার জালকুড়ি এলাকায় ‘ছোঁয়া পিপি প্যাকেজিং’ নামে একটি অবৈধ পলিথিন কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২০ অক্টোবর) দুপুরের দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাবেরি রায়ের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে বিপুল পরিমাণ অবৈধ পলিথিন জব্দ এবং একজনকে এক বছরের কারাদন্ড প্রদান করা হয়।

দন্ডপ্রাপ্ত ব্যক্তি বাপ্পী হোসেন (২৭) ‘ছোঁয়া পিপি প্যাকেজিং’ নামক ওই কারখানার মালিক। তাকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট কাবেরী রায়।

কাবেরী রায় জানান, জেলা ম্যাজিস্ট্রেট এর নির্দেশক্রমে রোববার (২০ অক্টোবর) দুপুর ২টার দিকে জালকুড়ি দক্ষিণপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সেখানে ‘ছোঁয়া পিপি প্যাকেজিং’ নামে দীর্ঘদিন যাবৎ পরিচালিত এক প্রতিষ্ঠানকে পরিবেশ ও মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নিষিদ্ধ পলিথিন উৎপাদন, সংরক্ষণ ও মজুদ করায় বাপ্পী হোসেন নামক একজনকে আটক করে এক বছর বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়। একই সাথে ১ হাজার ৪শ’ ২৫ কেজি পলিপ্রোপাইলিন দানা বস্তা ও ২২৯ কেজি পিপি শপিং ব্যাগ জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের সহযোগী হিসেবে ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. মইনুল হক এবং র‌্যাব-১১ এর সদস্যগণ।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ